ধর্ষণের অভিযোগে ধৃত ১

বাড়িতে কাজ করার নামে ডেকে, আদিবাসী বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। এ দিন ধৃতকে আদালতে তোলা হলে, বিচারক তাঁর জামিনের আর্জি খারিজ করে চার দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং এই ঘটনার প্রতিবাদে, রাজ্যের আদিবাসীদের একটি সংগঠন পশ্চিমবঙ্গ আদিবাসী অধিকার মঞ্চের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার বোলপুর থানা ঘেরাওয়ের কর্মসূচীর ডাক দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০১৫ ০১:৪৫
Share:

বাড়িতে কাজ করার নামে ডেকে, আদিবাসী বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। এ দিন ধৃতকে আদালতে তোলা হলে, বিচারক তাঁর জামিনের আর্জি খারিজ করে চার দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। দোষীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এবং এই ঘটনার প্রতিবাদে, রাজ্যের আদিবাসীদের একটি সংগঠন পশ্চিমবঙ্গ আদিবাসী অধিকার মঞ্চের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার বোলপুর থানা ঘেরাওয়ের কর্মসূচীর ডাক দিয়েছে। সরকারি আইনজীবী ফিরোজ কুমার পাল বলেন, “আদিবাসী বৃদ্ধাকে ধর্ষণের অভিযোগে উত্তম বাগদী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতকে এ দিন বোলপুরের এসিজেএম আদালতে তোলে পুলিশ। বোলপুরের ভারপ্রাপ্ত এসিজেএম সৌরভ নন্দী ধৃতের জামিনের আবেদন নামঞ্জুর করে চার দিন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।”

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোলপুর থানার সর্পলেহনা-আলবাঁধা পঞ্চায়েতের ঘটনা। ওই পঞ্চায়েতের আদিবাসী পাড়ার সত্তর বছর বয়সী এক বৃদ্ধাকে বাড়িতে কাজ করার নামে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। বোলপুর মহকুমা হাসপাতালে ওই নির্যাতিতার দাবি, ‘‘সর্পলেহনা গ্রামে বাড়ির কাজের জন্য স্থানীয় উত্তম বাগদী ডেকে নিয়ে যায়।’’ গুরুতর আহত ওই বৃদ্ধাকে মঙ্গলবার দুপুরে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই বোলপুর থানায় অভিযুক্তের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানায় নির্যাতিতার পরিবার। অভিযোগ পাওয়ার পর, অভিযুক্ত উত্তম বাগদীকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই, আশেপাশের আদিবাসী মানুষ মিলিত হন হাসপাতালে। পশ্চিমবঙ্গ আদিবাসী অধিকার মঞ্চের পক্ষ থেকে বীরভূম জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি তথা স্থানীয় সিপিএম নেতা মনসা হাঁসদা আসেন হাসপাতালে। তিনি বলেন, “এই জঘন্য ঘটনার নিন্দা করার ভাষা নেই। অভিযুক্ত তৃণমূল কর্মী। রাজ্যের মহিলা মুখ্যমন্ত্রী, দিনের পর দিন এহেন নিন্দনীয় ঘটনা ঘটে চলেছে। জঘন্য ঘটনার ধিক্কার জানাচ্ছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন