Bishnupur

রাস্তা বেহাল, বাসিন্দাদের বিক্ষোভ

স্থানীয় সূত্রে জানা যায়, বিষ্ণুপুর শ্মশানকালী মন্দির থেকে শ্যামবাঁধ লোহারপাড়া পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ৩০ জুন ২০২০ ০১:৪০
Share:

মিছিলে প্ল্যাকার্ড হাতে শামিল খুদে। বিষ্ণুপুরে। ছবি: শুভ্র মিত্র

বেহাল রাস্তা নিয়ে প্রতিবাদ জানাতে পথে নামলেন বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ২ নম্বর ওয়ার্ডের শ্যামবাঁধ লোহারপাড়া ও আদিবাসীপাড়ার বাসিন্দারা। সোমবার বিষ্ণুপুর পুরপ্রশাসকের কাছে এ নিয়ে স্মারকলিপিও জনা দেন তাঁরা। তার আগে জল-ভর্তি রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ দেখান প্রায় হাজার খানেক স্থানীয় মানুষ।

Advertisement

স্থানীয় সূত্রে জানা যায়, বিষ্ণুপুর শ্মশানকালী মন্দির থেকে শ্যামবাঁধ লোহারপাড়া পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল। পুর কর্তৃপক্ষকে বারবার বিষয়টি জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। তার পরে এ দিন শ্যামবাঁধ, ময়রাপুকুর, পাটপুর, ঘুটবন ও শ্মশানকালী চত্বর এলাকার প্রায় হাজার খানেক বাসিন্দা জল-ভর্তি রাস্তায় নেমে বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীদের মধ্যে ময়রাপুকুর গ্রামের বচন লোহার, পাটপুর গ্রামের জগন্নাথ টুডু, ঘটবনের কার্তিক লোহারেরা অভিযোগ করেন, “পুরসভায় বাস করেও মনে হবে জঙ্গলে পড়ে আছি। কয়েকবছর ধরে রাস্তা বেহাল। অথচ, তা সংস্কারের কোনও ভাবনা নেই পুরসভার। সরকারি বিভিন্ন পরিষেবা থেকে বঞ্চিত আমরা। পুরসভার অলিগলি যদি কংক্রিটের হতে পারে, তবে আমাদের যাতায়াতের এই রাস্তা এত দিন ধরে বেহাল কেন?”

বিক্ষোভকারীদের দাবি প্রসঙ্গে এ দিন পুর-প্রশাসক শামাপ্রসাদ মুখোপাধ্যায় বলেন, “এখন রাস্তা তৈরির টাকা নেই। তবে দিন দশেকের মধ্যে মোরাম ও পাথর দিয়ে রাস্তা চলাচলের উপযুক্ত করে দেওয়া হবে।” যদিও পুরদফতরের আর্থিক সঙ্কটের দাবি মানতে নারাজ বিক্ষোভকারীরা। পুর কর্তৃপক্ষের সদিচ্ছার অভাব রয়েছে বলে অভিযোগ তাঁদের। পাশাপাশি, রাস্তার সমস্যা না মিটলে প্রয়োজনে বড় কর্মসূচি নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন