গুমটি বসানো নিয়ে ঝালদায় উত্তেজনা

গুমটি বসানোকে কেন্দ্র করে কিছুক্ষণের জন্য আটকে গেল পুরুলিয়া-রাঁচি রাজ্য সড়ক। ঘটনাটি ঝালদার বাসস্ট্যান্ড এলাকার। ঝালদা বাজারে মূল রাস্তা সংলগ্ন এলাকায় স্বাধীনতা সংগ্রামী সত্যকিঙ্কর দত্তর আবক্ষ মূর্তির সামনে একটি গুমটি বসানোকে ঘিরে সোমবার উত্তেজনা ছড়ায় ঝালদায়। স্থানীয় লোকজন মূর্তির সামনে থেকে গুমটি সরিয়ে দেন। প্রতিবাদে ওই গুমটি যিনি বসিয়েছিলেন, তিনি ও তাঁর স্ত্রী পুরুলিয়া-রাঁচি রাস্তা অবরোধ শুরু করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ১৬ জুন ২০১৫ ০০:৫৮
Share:

গুমটি বসানোকে কেন্দ্র করে কিছুক্ষণের জন্য আটকে গেল পুরুলিয়া-রাঁচি রাজ্য সড়ক। ঘটনাটি ঝালদার বাসস্ট্যান্ড এলাকার। ঝালদা বাজারে মূল রাস্তা সংলগ্ন এলাকায় স্বাধীনতা সংগ্রামী সত্যকিঙ্কর দত্তর আবক্ষ মূর্তির সামনে একটি গুমটি বসানোকে ঘিরে সোমবার উত্তেজনা ছড়ায় ঝালদায়। স্থানীয় লোকজন মূর্তির সামনে থেকে গুমটি সরিয়ে দেন। প্রতিবাদে ওই গুমটি যিনি বসিয়েছিলেন, তিনি ও তাঁর স্ত্রী পুরুলিয়া-রাঁচি রাস্তা অবরোধ শুরু করেন। অবরোধের ফলে রাস্তার দু’পাশে যানবাহন আটকে পড়ে। পুলিশ এসে ওই দম্পতিকে সরিয়ে দেয়। স্থানীয় সূত্রের খবর, ঝালদা পুরসভার অদূরে রাস্তার পাশে সত্যকিঙ্কর দত্তের আবক্ষ মূর্তি রয়েছে। ওই মূর্তির পাশেও একটি রাস্তা রয়েছে। স্থানীয় এক ব্যক্তি সেই মূর্তির সামনে গুমটি বসান। এলাকার কাউন্সিলর প্রদীপ কর্মকার বলেন, ‘‘যেখানে গুমটি বসানো হয়েছিল, তাতে পাশের রাস্তা কিছুটা আটকা পড়ে যাচ্ছিল। তা ছাড়া ওই গুমটি বসানোর ফলে স্বাধীনতা সংগ্রামীর মূর্তিও আড়াল হয়ে যাচ্ছিল। ওখানে কোনও ব্যবসায়ী বা অন্য কাউকে গুমটি বসানোর অনুমতি দেওয়া উচিত নয়।’’ কিঙ্কর সূত্রধর নামে ওই গুমটির মালিকের অবশ্য দাবি, ‘‘আমি ওখানে বেশ কয়েক বছর ধরে ব্যবসা করছি। স্থানীয় দুর্গা মন্দির কমিটিকে জানিয়েই ওখানে গুমটি বসিয়েছিলাম। সরিয়ে দেওয়াতেই পথ অবরোধ করি।’’ মন্দির কমিটির পক্ষে শ্রীকুমার শর্মা জানিয়েছেন, ওই ব্যক্তি গুমটি বসানোর অনুমতি নেননি। তা ছাড়া সত্যকিঙ্কর দত্তর মতো স্বাধীনতা সংগ্রামীর মূর্তি আড়াল হয়ে যাবে। এই অনুমতি মন্দির কমিটি দিতে পারে না। ঝালদার পুরপ্রধান মধুসূদন কয়ালও জানিয়েছেন, ওখানে কোনও ভাবেই গুমটি বসানো যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন