বালি তোলা বন্ধ, গরুর গাড়ি নিয়ে পথ অবরোধ

নদী থেকে বালি তোলায় আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু ট্রাকে পরিবহণ বন্ধ হলেও গরুর গাড়ি ও ভ্যান রিকশয় বেআইনি ভাবে বালি তোলা চলছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বিষ্ণুপুর শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৬ ০২:১২
Share:

আটকে যানবাহন। শনিবার বিষ্ণুপুরে তোলা নিজস্ব চিত্র।

নদী থেকে বালি তোলায় আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু ট্রাকে পরিবহণ বন্ধ হলেও গরুর গাড়ি ও ভ্যান রিকশয় বেআইনি ভাবে বালি তোলা চলছিল। সেই খবর পেয়ে পুলিশ বাধা দিতে গেলে শনিবার সকাল ১১টা নাগাদ বিষ্ণুপুর-সোনামুখী রাস্তায় গাঁতাতবাঁধের কাছে গরুর গাড়ি ও ভ্যান রিকশ দাঁড় করিয়ে পথ অবরোধে নামলেন গাড়ি চালকেরা। কিছুক্ষণের মধ্যেই সেই অবরোধ তুলে দেয় পুলিশ। গরুর গাড়ির চালক শান্তি ঘোষ, রাজু মণ্ডল দাবি করেন, ‘‘আমরা নদী থেকে বালি তুলি না। পেট চালানোর জন্য আশপাশের খাল থেকে সামান্য বালি তুলে ঘরে ঘরে বিক্রি করি। এর মধ্যে অন্যায় কী আছে?’’ গরুর গাড়ি চালক সমিতির সভাপতি বিষ্ণুপুরের কাউন্সিলর দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘গরুর গাড়ি চালিয়ে ৩৫টি পরিবার জীবিকা নির্বাহ করে। নদীর বালিতে সরকারি নিষেধাঞ্জা থাকায় খাল থেকে তাঁরা এখন বালি তোলেন। প্রশাসনের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলব।’’ যদিও বিষ্ণুপুর থানা জানিয়েছে, সরকারি নির্দেশ না মানায় এ দিন তাঁরা শুধু সতর্ক করেছেন। এরপরেও এ রকম চলতে থাকলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন