Bibhas Adhikari

কেষ্ট-ঘনিষ্ঠ সেই বিভাসকে আবার তলব সিবিআইয়ের! নিয়োগ মামলার ‘নয়া’ তথ্য পেতে অধিকারীকে ডাক

প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের গ্রেফতারির পর বিভাসের নাম সেই উঠে আসে তদন্তকারীদের খাতায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৬:২৪
Share:

বিভাসচন্দ্র অধিকারী। —ফাইল চিত্র।

প্রাক্তন তৃণমূল নেতা বিভাসচন্দ্র অধিকারীকে আবার তলব করল সিবিআই। প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় নতুন কিছু তথ্য পেয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারীরা। তাই আবার ডাক পড়েছে বিভাসের। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহেই প্রাক্তন তৃণমূল নেতাকে নিজাম প্যালেসে যেতে বলা হয়েছে। তবে বিভাস এ নিয়ে কোনও উচ্চবাচ্য করছেন না।

Advertisement

প্রাথমিক শিক্ষক নিয়োগে ‘দুর্নীতি’ মামলায় গ্রেফতার হন যুব তৃণমূলের প্রাক্তন নেতা কুন্তল ঘোষ। তাঁর মুখেই প্রথম উঠে আসে বীরভূমের বিভাসের নাম। বস্তুত, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তৃণমূল বিধায়ক তথা প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের গ্রেফতারির পর থেকে বিভাসের নাম সেই উঠে আসে তদন্তকারীদের খাতায়। এক সময় বেসরকারি বিএড এবং ডিএলএড কলেজ সংগঠনের সভাপতি ছিলেন নলহাটির বাসিন্দা বিভাস। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিকের ‘ঘনিষ্ঠ’ বলেও পরিচিত তিনি। বিভাস নিয়োগ দুর্নীতি মামলার ‘পুরনো চরিত্র’। এর আগে গত ১৫ নভেম্বর নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন।

নিয়োগ মামলার তদন্তের প্রথম দিকে বিভাসের নলহাটির কৃষ্ণপুরের বাড়ি এবং কলকাতার শিয়ালদহের অফিসে তল্লাশি চালিয়েছিল সিবিআই। নলহাটির কৃষ্ণপুর গ্রামে ডিএলএড এবং বিএড কলেজ রয়েছে। তার মালিকানা নাকি বিভাসের নামে। একদা তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বিভাস নলহাটি-২ ব্লকের তৃণমূলের সভাপতি ছিলেন। গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের গ্রেফতার হওয়ার পরই তৃণমূল ছেড়ে দেন বিভাস। তার পর ‘অল ইন্ডিয়া আর্য মহাসভা’ নামে একটি নতুন দল তৈরি করেন তিনি। মঙ্গলবার বিভাসকে তলবের বিষয়টি নিয়ে বেশ কয়েক বার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন