child

কন্যাসন্তানের জন্ম দিলেন থ্যালাসেমিয়া আক্রান্ত মহিলা, নয়া শিরোপা পুরুলিয়ার হাসপাতালের

বুধবার সন্ধ্যার সফল অস্ত্রোপচার হয়। তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ১৪ বোতল রক্তও দেওয়া হয় তাঁকে। বর্তমানে সুস্থ রয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব চিত্র

পুরুলিয়া শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৮:৩৪
Share:

হাসপাতালে সন্ধ্যা মুখোপাধ্যায়। নিজস্ব চিত্র।

পুরুলিয়া দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের মুকুটে নতুন পালক। ওই হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে শিশুর জন্ম দিলেন থ্যালাসেমিয়া আক্রান্ত এক মহিলা। এই প্রথম পুরুলিয়া দেবেন মাহাতো মেডিক্যাল কলেজ হাসপাতালে সন্তানের জন্ম দিলেন কোনও থ্যালাসেমিয়া আক্রান্ত।

Advertisement

সাত বছর আগে পুরুলিয়া শহরের ভাটবাঁধ এলাকার বাসিন্দা প্রেমনাথ মুখোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয় পুরুলিয়া শহরের গারিখানার বাসিন্দা সন্ধ্যা মুখোপাধ্যায়ের। বিয়ের পর প্রেমনাথ জানতে পারেন তাঁর স্ত্রী থ্যালাসেমিয়ায় আক্রান্ত। পরে তিনি স্ত্রীকে নিয়ে বিভিন্ন হাসপাতালে তার চিকিৎসা করান। কিন্তু যত সময় গড়ায় ততই জটিল হয়ে ওঠে পরিস্থিতি। দু’বার অস্ত্রোপচারও হয় তাঁর। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি। বিয়ের পর তিন বার সন্তানসম্ভবা হয়েছিলেন সন্ধ্যা। কিন্তু তাঁর শারীরিক পরিস্থিতির কথা ভেবে গর্ভপাত ঘটানো হয়। এক প্রকার আশা ছেড়েই দিয়েছিল মুখোপাধ্যায় পরিবার। কিন্তু অসাধ্য সাধন করল দেবেন মাহাতো হাসপাতাল।

বুধবার সন্ধ্যায় সফল অস্ত্রোপচার হয়। তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ১৪ বোতল রক্তও দেওয়া হয় তাঁকে। বর্তমানে সুস্থ রয়েছেন তিনি। সুস্থ তাঁর সন্তানও। এই খবরে খুশি তাঁদের পরিবারও। হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং নার্সদের কুর্নিশ জানিয়েছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন