যুব উৎসবে নৃত্যে সেরা

রাজ্য ছাত্র যুব উৎসবে মণিপুরী নৃত্যে প্রথম স্থান দখল করে সকলের প্রিয় হয়ে উঠেছে প্রিয়া মণ্ডল। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মণিপুরী নৃত্যে স্নাতকোত্তর ডিগ্রীধারী প্রিয়ার বাড়ি ময়ূরেশ্বরের কোটাসুরে। বাবা সদানন্দ মণ্ডল পেশায় ব্যবসায়ী। মা কৃষ্ণাদেবী গৃহবধূ। ছোট থেকেই পড়াশোনার পাশাপাশি নাচে ঝোঁক রয়েছে প্রিয়ার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ময়ূরেশ্বর শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৭ ০১:৩২
Share:

প্রিয়া মণ্ডল। নিজস্ব চিত্র।

রাজ্য ছাত্র যুব উৎসবে মণিপুরী নৃত্যে প্রথম স্থান দখল করে সকলের প্রিয় হয়ে উঠেছে প্রিয়া মণ্ডল। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মণিপুরী নৃত্যে স্নাতকোত্তর ডিগ্রীধারী প্রিয়ার বাড়ি ময়ূরেশ্বরের কোটাসুরে। বাবা সদানন্দ মণ্ডল পেশায় ব্যবসায়ী। মা কৃষ্ণাদেবী গৃহবধূ। ছোট থেকেই পড়াশোনার পাশাপাশি নাচে ঝোঁক রয়েছে প্রিয়ার। এর আগেও অনেক প্রতিযোগিতায় পুরস্কার পেয়েছে। সম্প্রতি রাজ্য সরকার আয়োজিত রাজ্য ছাত্র যুব উৎসবে মণিপুরী নৃত্য বিভাগে জেলা তথা রাজ্যের আরও অনেকের সঙ্গে ময়ূরেশ্বর ২ নং ব্লকের হয়ে প্রতিনিধিত্ব করে সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে সে। স্বভাবতই পরিবার তো বটেই এলাকায় বইছে এখন খুশির হাওয়া। সদানন্দবাবু এবং কৃষ্ণাদেবী জানান, ছোট থেকেই বরাবর ওর নাচের দিকে ঝোঁক। সেই ঝোঁকের জন্যই ওর নাচ নিয়ে পড়াশোনা। কিন্তু রাজ্যে যে প্রথম হবে তা আশা করতে পারিনি।

Advertisement

গ্রামের মেয়ের এমন সাফল্যে রীতিমতো গর্বিত স্থানীয় বাসিন্দারাও। বিজেপি নেতা দুধকুমার মণ্ডল, দীনবন্ধু মণ্ডল, পীযুষ চট্টোপাধ্যারা জানান, রাজ্যের সেরার শিরোপা ছিনিয়ে এনেছে আমাদেরই গ্রামের মেয়ে, বিষয়টা ভাবতেই গর্ব হচ্ছে। কি বলছে প্রিয়া? সে বলে, ‘‘সবাই শুভেচ্ছা জানাচ্ছে। বাবা মা এবং নৃত্যগুরুদের জন্য এমনটা সম্ভব হয়েছে। জেলাকে প্রথম স্থানে নিয়ে যেতে পেরেছি বলে ভালো লাগছে।’’ ব্লক যুব কল্যাণ আধিকারিক শোভন মণ্ডল বলেন, ‘‘প্রিয়া আমাদের ব্লক তথা জেলার মুখ উজ্বল করেছে। এ জন্য তাকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন