Coronavirus

Restriction in Birbhum: বীরভূমের ৩ পুর এলাকায় দোকানপাট খোলার সময় সীমা  বাড়ল

শনিবার স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে য‌ৌথ উদ্যোগে দুবরাজপুর থানার পুলিশ করোনা সেজে সতর্কতামূলক প্রচার চালাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বীরভূম শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ২৩:৩৯
Share:

ফাইল চিত্র।

বীরভূমের পাশাপাশি দুবরাজপুর এবং তার পার্শ্ববর্তী এলাকায় দিন দিন বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন সচেতনতামূলক কমর্সূচি নেওয়া হচ্ছে। শনিবার স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে য‌ৌথ উদ্যোগে দুবরাজপুর থানার পুলিশ করোনা সেজে সতর্কতামূলক প্রচার চালাল।

Advertisement

এক ব্যক্তিকে করোনা সাজিয়ে প্রচার চালানো হয় এলাকায়। এর পাশাপাশি বিতরণ করা হয় মাস্ক এবং হাতে দেওয়া হয় স্যানিটাইজার।

অন্য দিকে ফের দোকানপাট খুলে রাখার সময়সীমা বাড়ানো হয়েছে বীরভূমের রামপুরহাট, বোলপুর ও নলহাটি পুরসভা এলাকায়। সংক্রমণ আটকাতে আংশিক কড়া নিয়মবিধির সময়সীমা বাড়ানো হয়েছে রামপুরহাট, বোলপুর ও নলহাটি পুরসভা এলাকায়।

Advertisement

১৬ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে দোকান ও অন্যান্য ব্যবসায়িক প্রতিষ্ঠান। বিকাল ৫টার পর থেকে সকাল ৬টা পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া সব দোকান ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে।

প্রসঙ্গত আগে বীরভূমের তিন পুরসভা এলাকায় দুপুর তিনটে অবধি দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এরপরে শনিবার নতুন করে এই তিন পুরসভা সময়সীমা বৃদ্ধির কথা জানানো হয়েছে। তবে সূত্রের খবর, বীরভূমের ৬টি পুরসভা এলাকাতেই সময়সীমা বৃদ্ধি করে বিকেল ৫ টা অবধি দোকানপাট খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন