Jhalda

দল ছাড়লেন ভোটের পর যোগ দেওয়া কাউন্সিলর, ঝালদায় পুরসভা হাতছাড়া হওয়ার জোগাড় তৃণমূলের

১২ আসনের পুরসভার পাঁচ কংগ্রেস কাউন্সিলর এবং এক জন নির্দল কাউন্সিলর (মোট ছ’জন) অনাস্থা প্রস্তাব এনেছিলেন। যদিও আস্থা প্রমাণের জন্য কোনও তলবি সভা ডাকা হয়নি সেই সময়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ২৩:৩২
Share:

ঝালদা পুরসভায় বিপাকে তৃণমূল। ছবি সংগৃহীত।

পুরুলিয়ার ঝালদা পুরসভায় বেকায়দায় শাসক দল। অনাস্থা প্রস্তাব নিয়ে জল্পনার মধ্যে ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শীলা চট্টোপাধ্যায় দল ছাড়ায় সংখ্যাগরিষ্ঠতা হারাল তৃণমূল। ঘটনাচক্রে, পুরসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে জয়ী হওয়ার পর জোড়াফুল শিবিরে যোগ দিয়েছিলেন শীলা। এ বার তাঁর দলত্যাগেই শাসকদলের হাত থেকে পুরসভা হাতছাড়া উপক্রম ঝালদায়।

Advertisement

চলতি মাসের মাঝামাঝি সময়ে ঝালদার পুরপ্রধান সুরেশ আগরওয়ালের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছিলেন বিরোধীরা। ১২ আসনের পুরসভার পাঁচ কংগ্রেস কাউন্সিলর এবং এক জন নির্দল কাউন্সিলর (মোট ছ’জন) অনাস্থা প্রস্তাব এনেছিলেন। যদিও আস্থা প্রমাণের জন্য কোনও তলবি সভা ডাকা হয়নি সেই সময়ে। কিন্তু এ বার শীলা দল ছাড়ায় বিপাকে পড়ল তৃণমূল। কেন দল ছাড়লেন তিনি? শীলা বলেন, ‘‘ব্যক্তিগত কারণে দলত্যাগ করলাম।’’

এ বিষয়ে পুরপ্রধান সুরেশের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করেছিল আনন্দবাজার অনলাইন। যদিও তিনি ফোন তোলেননি। তবে পুরুলিয়া জেলা তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া বলেন, ‘‘হ্যাঁ। পদত্যাগপত্র পেয়েছি। কেন উনি পদত্যাগ করলেন, তা খোঁজ নিয়ে দেখছি। এ ক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ কী হবে, তা দলের সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন