Anubrata Mandal

অনুব্রতর সামনেই ‘বেসুরো’ বিভাস

বিভাসকে নিয়ে আগেও জল্পনা বেধেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

নলহাটি শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ০০:৪৪
Share:

প্রতীকী ছবি।

ফের ‘বেসুরো’ তৃণমূলের নলহাটি ২ ব্লকের সভাপতি বিভাসচন্দ্র অধিকারী। এ বার জনসভার মঞ্চ থেকে জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের সামনে তিনি অভিযোগ করলেন তাঁর নাম করে টাকা তোলা হচ্ছে । এমনকি কিছু আধিকারিক বিভিন্ন প্রকল্পের সুবিধা দিতে টাকা নিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।

Advertisement

শনিবার নলহাটি ২ নম্বর ব্লকের লোহাপুরের মাঠে তৃণমূলের তরফে জনসভার আয়োজন করা হয়েছিল। সভায় বক্তব্য রাখতে গিয়ে ব্লক সভাপতি বিভাসচন্দ্র অধিকারী বলেন, “ঠাকুরের নামে শপথ করে বলছি গরুর একটি টাকাও আমি কোনও দিন নিইনি। কিন্তু কেউ কেউ ঠিকাদার-সহ বিভিন্ন জনের কাছ থেকে আমার নাম করে টাকা তুলছে। আমি জোর গলায় বলছি কোনও দিন এক টাকাও নিইনি আর নেবও না।’’ তিনি ঘোষণা করেন, ‘‘অনুব্রত মণ্ডল যদি আমাকে ক্ষমতা দেয় তাহলে বুঝে নেওয়ার ক্ষমতা আছে। কোনও ব্যক্তি যদি প্রমাণ-সহ আমার নাম করে টাকা নেওয়ার প্রমাণ দিতে পারে, তাহলে যে আমার নাম করে টাকা নিয়েছে তার বিরুদ্ধে থানায় অভিযোগ জানাব। দেখিয়ে দেব স্বচ্ছতা কাকে বলে।’’

বিভাসকে নিয়ে আগেও জল্পনা বেধেছে। সপ্তাহখানেক আগেই তিনি দাবি করেন, ‘‘দলের কিছু নেতা মোটা টাকায় বুথ সভাপতি ও অঞ্চল সভাপতি পদ বিক্রি করছেন। অবিলম্বে তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।’’ কিছু দিন আগেই তাঁর আশ্রমে ঘুরে গেছেন বিজেপি নেতা মুকুল রায়। বছরখানেক আগে এসেছিলেন কৈলাস বিজয়বর্গীয়র মতো শীর্ষ বিজেপি নেতা।

Advertisement

এ দিন বিভাসের ওই মন্তব্যের সময় মঞ্চেই বসেছিলেন অনুব্রত। তিনি অবশ্য এই মন্তব্যকে ‘বেসুরো’ বলে মানেননি। সভার পরে এই মন্তব্য নিয়ে প্রশ্নের উত্তরে অনুব্রত বলেন, “বিভাস ভাল কথা বলেছে। ও তো টাকা তোলার কথা বলেনি।’’ জনসভায় বক্তব্য রাখতে গিয়ে অনুব্রত এ দিনও এমআইএম-কে আক্রমণ করেন। তিনি বলেন, “মিম বলে একটা দল আসছে। ওই দল মীরজাফর, বেইমান। ওদের সঙ্গে বিজেপির মোটা টাকার চুক্তি হয়েছে। বিহারে ওরা ১৮ টি আসনে হারিয়েছে। তাই মিমকে একটিও ভোট দেবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন