Pradhan Mantri Awas Yojana

TMC: সরকারি প্রকল্পে বাড়ি পেতে দিতে হবে মোটা টাকা! গ্রাহকের অভিযোগ ওড়ালেন তৃণমূল নেতা

এনামুল হকের অভিযোগ, তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় এলেও তাঁর থেকে বাড়ি তৈরি করার জন্য ৩৫ হাজার টাকা চেয়েছেন স্থানীয় পঞ্চায়েত সদস্য মনিরুল ইসলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৫
Share:

বাড়ি ঘিরে বিতর্ক। নিজস্ব চিত্র

প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি তৈরি করতে তৃণমূল পঞ্চায়েত সদস্যকে দিতে হবে টাকা। এই অভিযোগ তুলে বিডিও-র দ্বারস্থ হলেন বীরভূমের নলহাটির এক বাসিন্দা। যদিও জোর গলায় ওই অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত তৃণমূল নেতা।
নলহাটি এক নম্বর ব্লকের কলিঠা পঞ্চায়েতের মধুরা গ্রামের বাসিন্দা এনামুল হকের অভিযোগ, তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় এলেও তাঁর কাছ থেকে বাড়ি তৈরি করার জন্য ৩৫ হাজার টাকা চেয়েছেন স্থানীয় পঞ্চায়েত সদস্য মনিরুল ইসলাম। এ নিয়ে শুক্রবার নলহাটি এক নম্বর ব্লকের বিডিও-র কাছে লিখিত অভিযোগ জানান তিনি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। এনামুলের ছেলে রফিকুল আলমের কথায়, ‘‘বাবা সরকারি প্রকল্পে বাড়ি পেয়েছে। কিন্তু পঞ্চায়েত সদস্য মনিরুল ইসলাম ৩৫ হাজার টাকা চাইছেন। প্রথম কিস্তিতে ৬০ হাজার টাকা এসেছে। কিন্তু তার পর থেকে দ্বিতীয় এবং তৃতীয় কিস্তির টাকা আসেনি। আমরা পঞ্চায়েত প্রধান এবং ব্লক সভাপতিকে অভিযোগ করেছি। কিন্তু কোনও কাজ হয়নি। এ বার বিডিও-র কাছে অভিযোগ করেছি।’’

Advertisement

মনিরুলের অবশ্য সাফ বক্তব্য, ‘‘এনামুল হক যে কথা বলছেন, তা ভিত্তিহীন। উনি বলছেন ৩৫ হাজার টাকা চেয়েছি। এটা কেউই বলতে পারবে না যে আমি এক পয়সা চেয়েছি। বরং ওঁর পরিবার পর পর তিনটি বাড়ি পেয়েছে। এটারও তদন্ত হোক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন