Birbhum

অতিমারিতে পর্যটনে সাময়িক ভাটা, এর পর তিল ধারণের জায়গা থাকবে না বীরভূমে: ইন্দ্রনীল

অতিমারি পরিস্থিতির জন্য কাজ কোথাও কোথাও থমকে থাকলেও ফের কাজ শুরু হবে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে, আবারও পর্যটকের ঢল নামবে বীরভূমে— এমনটাই মনে করছেন ইন্দ্রনীল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ২২:০২
Share:

নিজস্ব চিত্র

পর্যটন শিল্পে সাময়িক ভাটা পড়েছে ঠিকই, কিন্তু তা দ্রুত ঘুরে দাঁড়াবে। যে ভাবে রাজ্যে পর্যটন শিল্পের উন্নতি হয়েছে, তাতে করোনার প্রভাব কাটলেই আর তিল ধারণের জায়গা থাকবে না বীরভূমে। পর্যটন দফতরের আওতায় থাকা একাধিক প্রকল্পের কাজের গতিপ্রকৃতি খতিয়ে দেখতে এসে শনিবার এ কথা জানিয়েছেন রাজ্যের পর্যটনমন্ত্রী ইন্দ্রনীল সেন।

Advertisement

শুক্রবার তিনি প্রথমে রামপুরহাটের তারাপীঠ ও তারাবিতান ঘুরে দেখেন। তার পর রাজ্যের ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়-সহ জেলার আধিকারিকদের নিয়ে বৈঠক করেন তারাপীঠ সার্কিট হাউজে। এর পর ‘জয়দেব বাউল অ্যাকাডেমি’ পরিদর্শন করে সোজা চলে আসেন বোলপুর সিয়ান এলাকার ‘বাউল বিতান’-এ।

Advertisement

তিনি জানান, তারাপীঠের তারাবিতানের কাজ আগামী ৬ মাসের মধ্যে শেষ হয়ে আসবে। এ ছাড়াও জয়দেব ‘বাউল অ্যাকাডেমি’ কাজ ১ বছরের মধ্যেই শেষ করা হবে। সিয়ানের ‘বাউল বিতান’ ১১.২৯ একর জমির উপর তৈরি হচ্ছে। এ বছরের শেষে অক্টোবর মাস নাগাদ এর কাজও শেষ হয়ে যাবে। অতিমারি পরিস্থিতির জন্য কাজ কোথাও কোথাও থমকে থাকলেও ফের কাজ শুরু হবে। দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে, আবারও পর্যটকের ঢল নামবে বীরভূমে— এমনটাই মনে করছেন ইন্দ্রনীল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন