Visva Bharti

Visva-Bharati University: হস্টেল খুলতে হবে, দাবি নিয়ে বিক্ষোভ পড়ুয়াদের, উত্তাল বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয় চত্বর

কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। গেট ঠেলে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তিতে  জড়িয়ে পড়েন পড়ুয়ারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২১
Share:

উপাচার্যের অপসারণের দাবি জানিয়ে শ্লোগান দিতেও দেখা যায় পড়ুয়াদের। নিজস্ব চিত্র।

আবারও উত্তাল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কার্যালয় চত্বর। বিশ্বভারতীর হস্টেল খোলার দাবিতে অবস্থান বিক্ষোভে শামিল হলেন পড়ুয়ারা। শতাধিক পড়ুয়া বুধবার সকালে শান্তিনিকেতনের সেন্ট্রাল অফিসের বলাকা গেটে জমায়েত করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কেন্দ্রীয় কার্যালয়ের পিছন দিক থেকে ভেতরে ঢোকারও চেষ্টা করেন বিক্ষোভকারীরা। এমনকি গেট ঠেলে ঢুকতে গেলে নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি এবং বসচায় জড়িয়ে পড়েন পড়ুয়ারা। বিশ্ববিদ্যালয় সূত্রে এমনটাই খবর। এর পরেই পড়ুয়ারা কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে ঢুকে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কেন্দ্রীয় কার্যালয়ের ভিতরে ঢুকে উপাচার্যের অপসারণের দাবি জানিয়ে শ্লোগান দিতেও দেখা যায় পড়ুয়াদের। পড়ুয়ারা কালো কালি দিয়ে নিজেদের দাবি কেন্দ্রীয় কার্যালয়ের মাটিতে লেখে বলেও জানা গিয়েছে।

Advertisement

বিশ্বভারতীর পঠন-পাঠন স্বাভাবিক হলেও এখনও বন্ধই আছে পড়ুয়াদের থাকার হস্টেলগুলি। ফলে প্রচুর চড়া দামে ঘর ভাড়াও দিতে হচ্ছে পড়ুয়াদের। তার জেরেই তাঁদের নানাবিধ অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এই দাবি জানিয়েই এই দিন বিক্ষোভ দেখান বিশ্বভারতীর পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন