Water wastage

নষ্ট হচ্ছে জল, নালিশ শহরের

জলের অপচয় রুখতে সম্প্রতি পথে নেমেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার পরেও জল বাঁচাতে বোলপুর পুরসভা সতর্ক হয়নি বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৯ ০২:২০
Share:

নেই কল। বোলপুরে। নিজস্ব চিত্র

জলের অপচয় রুখতে এক দিকে প্রশাসনের তরফেও দেওয়া হচ্ছে সচেতনতার বার্তা। তখনই অন্য ছবি বোলপুর শহরে। শহরবাসীর একাংশ অভিযোগ তুলছেন, জলের অপচয়ের। তাঁদের নালিশ, বোলপুরের বিভিন্ন ওয়ার্ডে জল সরবরাহের পাইপের কল না থাকায় দিনের পর দিন জল নষ্ট হচ্ছে। তা নিয়ে বোলপুর পুরসভার কোনও হেলদোল নেই বলে অভিযোগ।

Advertisement

জলের অপচয় রুখতে সম্প্রতি পথে নেমেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার পরেও জল বাঁচাতে বোলপুর পুরসভা সতর্ক হয়নি বলে অভিযোগ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বোলপুর পুরসভার ৪, ১০, ১৪ নম্বর ওয়ার্ডে জল নষ্ট হচ্ছে সব চেয়ে বেশি। ওই সব ওয়ার্ডে নতুন কল লাগানো হয়েছিল। কিন্তু কয়েক দিনেই সে সব উধাও হয়েছে। টাইমকলে জল এলেই অঝোরে পড়ে নষ্ট হয় তা।

১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মাহাজারা বিবি, জেরিনা বিবির নালিশ, ‘‘সারা দিনে প্রচুর জল নষ্ট হয়। পুরসভাকে বারবার জানিয়েও কোনও কাজ হয়নি।’’ অভিযোগ, জলের কলগুলি লাগানোর পরপরই সেগুলি চুরি গিয়েছে।

Advertisement

এ নিয়ে বোলপুরের পুরপ্রধান সুশান্ত ভকত বলেন, ‘‘এ নিয়ে দ্রুত পদক্ষেপ করা হবে।’’ বোলপুর পুরসভা সূত্রে জানা গিয়েছে, জল বাঁচানোর বার্তা দিয়ে পুরসভার তরফে এখনও পর্যন্ত কোনও সচেতনতামূলক কর্মসূচি করা হয়নি। লাগানো হয়নি পোস্টার বা হোর্ডিং-ও। তবে পুরপ্রধান জানিয়েছেন, খুব দ্রুত এ নিয়ে পুরসভার তরফে কর্মসূচি করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন