WBSEDCL

সহবাস করে প্রতারণার অভিযোগ, গ্রেফতার বিদ্যুৎ-কর্তা

বৃহস্পতিবার পুরুলিয়া আদালতে তোলা হলে তাঁর ১৪ দিনের জেল হেফাজত হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝালদা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২০ ০১:২২
Share:

প্রতীকী ছবি।

সহকর্মীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে সহবাস করা ও জোর করে গর্ভপাতের চেষ্টা করানোর অভিযোগে গ্রেফতার হলেন বিদ্যুৎ বণ্টন সংস্থার পুরুলিয়ার ঝালদার ডিভিশনাল ইঞ্জিনিয়ার।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সুরুদ ইকবাল। তাঁর বাড়ি ঝাড়খণ্ডের ধানবাদের ওয়াসেপুর গ্রামে। তবে পেশাগত কারণে তিনি দীর্ঘদিন ঝালদা শহরে থাকেন। বুধবার অভিযোগ পেয়ে সেই রাতেই ঝালদা থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার পুরুলিয়া আদালতে তোলা হলে তাঁর ১৪ দিনের জেল হেফাজত হয়। তবে পুলিশ জানিয়েছে, ধৃত ব্যক্তি তাদের কাছে দাবি করেছেন, তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। এসডিপিও (ঝালদা) সুমন্ত কবিরাজ বলেন, ‘‘নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে।’’

রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার পুরুলিয়ার রিজিওনাল ম্যানেজার সন্দীপ সাহানা বলেন, ‘‘ওই আধিকারিকের বিরুদ্ধে দফতরের এক মহিলা কর্মী সহবাসের অভিযোগ ই-মেল করে জানিয়েছিলেন। তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সেখান থেকে নির্দেশ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে।’’

Advertisement

বুধবার ঝালদা থানায় ওই যুবতী অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, বেশ কয়েকমাস ধরে ওই আধিকারিক তাঁর বিবাহিত জীবনের কথা গোপন রেখে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলেন। যুবতীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসও করেন বলে দাবি। তিনি গর্ভবতী হয়ে পড়ার কথা ওই আধিকারিককে জানালে, তিনি বিয়ে করতে রাজি হননি। যুবতীর আরও অভিযোগ, কিছু দিন আগে ওই আধিকারিক তাঁকে চায়ের সঙ্গে গর্ভপাত করানোর ওষুধ মিশিয়ে খাওয়ান। তার জেরে অসুস্থ হয়ে পড়ে ওই যুবতী কিছু দিন পুরুলিয়ার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার পরে তিনি কাজে যোগ দিলে, গত সোমবার অন্য কর্মীদের সামনেই ওই অধিকারিক এবং তাঁর স্ত্রী যুবতীকে মারধর করে তাঁকে খুনের হুমকি দেন বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, ওই আধিকারিকের স্ত্রীর বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। তিনি পলাতক। তাঁর খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন