BJP

Bengal Polls: ইলামবাজারে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ, গোবর জলে প্রমাণ লোপাটের অভিযোগ

ঘটনাটি ঘটেছে বোলপুর বিধানসভার অন্তর্গত ইলামবাজার থানার খাদিমপুর গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইলামবাজার শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ১২:১০
Share:

এলাকা পরিদর্শন করছে কেন্দ্রীয় বাহিনী। -নিজস্ব চিত্র।

বোমা বিস্ফোরণকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল চাপানউতর শুরু হল ইলামবাজারে। ঘটনাটি ঘটেছে বোলপুর বিধানসভার অন্তর্গত ইলামবাজার থানার খাদিমপুর গ্রামে।

Advertisement

সূত্রের খবর, রবিবার সকালে এক বিজেপি নেতার বাড়ি থেকে আচমকা বিস্ফোরণের শব্দ হয়। যা শুনে ঘটনাস্থলে ছুটে যান এলাকার বাসিন্দারা। স্থানীয় বাসিন্দাদের দাবি, কী থেকে ওই বিস্ফোরণ, তা স্পষ্ট নয়। তবে এই বিস্ফোরণকে কেন্দ্র করে বিজেপি এবং তৃণমূল একে অপরের দিকে আঙুল তুলতে শুরু করেছে।

তৃণমূলের তরফে অভিযোগ করা হয়েছে, বিজেপি নেতা আশারফ শেখের বাড়িতেই বোমা বাঁধার কাজ চলছিল। তখনই বিস্ফোরণ ঘটে। তারপরই নাকি বিস্ফোরণের প্রমাণ লোপাট করতে বিস্ফোরণস্থল গোবর জল দিয়ে মুছে দেওয়া হয়েছে।

Advertisement

এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে ওই বিজেপি নেতার স্ত্রী জানিয়েছেন, তিনি গোবর জল দিয়ে ঘরের মেঝে পরিষ্কার করছিলেন। প্রমাণ লোপাটের কোনও অভিপ্রায় তাঁর ছিল না। তখনই বাইরে থেকে তৃণমূলের দুষ্কৃতীরা তাঁদের বাড়ি লক্ষ্য করে বোমাটি ছুড়েছিলেন বলে পাল্টা অভিযোগ করেন আশারফ এবং তাঁর স্ত্রী। তৃণমূলের ব্লক সভাপতি ফজরুল রহমানের বক্তব্য, “বিজেপি নাটক করছে। এলাকার লোকেরা দেখেছে ওঁর বাড়ি থেকে ধোঁয়া উঠতে। বাড়িতে বোমা বাঁধছিল, সেই থেকেই বিস্ফোরণ। আহতদেরও ওরা লুকিয়ে রেখেছে। আমরা পুলিশকে তদন্ত করতে বলেছি। তদন্তেই সব সামনে আসবে।”

ঘটনার খবর পেয়েই পৌঁছেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ জানিয়েছে, বোমা বিস্ফোরণই হয়েছে। তবে কী ভাবে সেই বিস্ফোরণ ঘটল, তা জানতে তদন্ত শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন