Minister

গাড়ি ছেড়ে হেঁটে গেলেন মন্ত্রী, জ্যোৎস্নার কনভয় ঘিরে আদিবাসীরা বিক্ষোভ দেখালেন বাঁকুড়ায়

রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির মন্তব্য ঘিরে বিক্ষোভ জারি রয়েছে রাজ্যে। রবিবার সেই বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের আর এক মন্ত্রী। বাঁকুড়ার খাতড়ায় বিক্ষোভ দেখানো হয় মন্ত্রী জ্যোৎস্না মান্ডিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৬:২০
Share:

মন্ত্রী জ্যোৎস্না মান্ডিকে ঘিরে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

রাজ্যের কারামন্ত্রী অখিল গিরির মন্তব্য ঘিরে বিক্ষোভ জারি রয়েছে রাজ্যে। রবিবার সেই বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যের আর এক মন্ত্রী। বাঁকুড়ার খাতড়ার পাম্প মোড় এলাকায় খাদ্য সরবরাহ দফতরের জ্যোৎস্না মান্ডির কনভয় ঘিরে বিক্ষোভ দেখান আদিবাসীরা। পরিস্থিতি এমন হয় যে, হেঁটে এলাকা ছাড়তে হয় জ্যোৎস্নাকে। পরে অখিলের এ হেন মন্তব্যের সমালোচনা করেছেন জ্যোৎস্না।

Advertisement

অখিলের মন্তব্য প্রকাশ্যে আসার পর থেকে বিরোধী দলগুলির পাশাপাশি রাস্তায় নেমেছে একাধিক আদিবাসী সংগঠন। রবিবার সকালে বাঁকুড়ার খাতড়া পাম্প মোড়ে আদিবাসী একতা মঞ্চ বিক্ষোভ দেখাচ্ছিল। সেই সময় খাতড়া থেকে গাড়িতে চড়ে বাঁকুড়ার দিকে যাচ্ছিলেন রাজ্যের খাদ্য দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না। তাঁর কনভয় খাতড়া পাম্প মোড়ের কাছে পৌঁছতেই গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন বিক্ষোভকারীরা। জ্যোৎস্না গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করেন। কিন্তু তার পরেও বিক্ষোভ না থামায় জ্যোৎস্না হেঁটে বিক্ষোভস্থল থেকে বেরিয়ে যান। এর পর অখিলকে গ্রেফতারের দাবিতে পাম্প মোড় এলাকায় বাঁকুড়া-রানিবাঁধ সড়ক অবরোধ করেন বিক্ষোভকারীরা। পরে বিক্ষোভকারীরা খাতড়া থানায় অভিযোগও জানান।

ঘটনার পর জ্যোৎস্না সামাজিক মাধ্যমে একটি ভিডিয়ো বার্তায় বলেন, ‘‘রাষ্ট্রপতির উদ্দেশে অখিল গিরি যে মন্তব্য করেছেন আমি ব্যাক্তিগত ভাবে তা সমর্থন করি না। আমার দলও সেই বক্তব্যকে সমর্থন করে না। উনি যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত মতামত। এক জন আদিবাসী হিসাবে এই মন্তব্যের আমি নিন্দা করছি।’’

Advertisement

বাঁকুড়ার মতো হুগলির চুঁচুড়াতেও রবিবার অখিল মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ দেখায় বিজেপি। চুঁচুড়া থানায় অখিলের বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন