নৌকা থেকে নদীতে, মৃত্যু

বৃষ্টির জন্য দ্বারকেশ্বর নদে জল বেড়েছে। ঘাটে বাঁধা নৌকা নিজেই চালিয়ে এক পাড় থেকে অন্য পাড়ে যাওয়ার সময় টাল সামলাতে না পেরে নৌকা থেকে পড়ে জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। বাঁকুড়ার পাত্রসায়র থানার কান্তোর গ্রাম লাগোয়া দ্বারকেশ্বর নদে বৃহস্পতিবার দুপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম সঞ্জিত পাল (১৮)। তাঁর বাড়ি কান্তোর গ্রামে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাত্রসায়র শেষ আপডেট: ১০ জুলাই ২০১৫ ০০:৩৩
Share:

বৃষ্টির জন্য দ্বারকেশ্বর নদে জল বেড়েছে। ঘাটে বাঁধা নৌকা নিজেই চালিয়ে এক পাড় থেকে অন্য পাড়ে যাওয়ার সময় টাল সামলাতে না পেরে নৌকা থেকে পড়ে জলে ডুবে মৃত্যু হল এক যুবকের। বাঁকুড়ার পাত্রসায়র থানার কান্তোর গ্রাম লাগোয়া দ্বারকেশ্বর নদে বৃহস্পতিবার দুপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃত যুবকের নাম সঞ্জিত পাল (১৮)। তাঁর বাড়ি কান্তোর গ্রামে। ঘটনার সঙ্গে সঙ্গে এলাকার বাসিন্দারা নদীতে নেমে পড়েন। খবর পেয়ে পাত্রসায়র থানার ওসি রামনারায়ণ পাল বাহিনী নিয়ে এলাকায় যান। ঘটনাস্থল থেকে প্রায় একশো মিটার দূরে ওই যুবকের দেহ উদ্ধার হয়। পরে দেহটি বিষ্ণুপুর স্বাস্থ্য জেলা হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, কান্তোর গ্রামের বাসিন্দা প্রশান্ত পালের দুই ছেলেমেয়ের মধ্যে ছোট সঞ্জিত। জয়পুর ব্লকের হেতিয়া হাইস্কুলে দ্বাদশ শ্রেণিতে পড়তেন ওই যুবক। এ দিন সকালে বাড়ি থেকে বেরিয়ে হেতিয়ায় টিউশন পড়তে গিয়েছিলেন সঞ্জিত। ফেরার সময় নদীতে জল বেশি ছিল। জয়পুরের কেলোরডাঙার ঘাটে বাঁধা একটি নৌকা নিয়ে নিজেই চালিয়ে নদী পারাপার করছিলেন ওই যুবক। মাঝ নদীতে হঠাৎ তাঁর হাত থেকে বাঁশ ছিটকে জলে পড়ে। সেই বাঁশ জলে ভেসে যাচ্ছে দেখে তড়িঘড়ি সঞ্জিত সেটিকে নৌকা থেকেই ধরতে গেলে টাল সামলাতে না পেরে নদীতে পড়ে যান।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানান, নিমেষের মধ্যে জলের স্রোতে ডুবে যান ওই যুবক। দুই পাড়ের গ্রামের লোক খবর পেয়ে নদীতে জাল নিয়ে নেমে খোঁজাখুজি শুরু করে দেন। কিছুটা দূরেই তাঁর দেহ উদ্ধার হয়। ওসি জানান, ওই যুবক সাঁতার জানতেন না। নদী পারাপারের সময় সতর্ক থাকার জন্য গ্রামবাসীদের বলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন