Youtuber

Anubrata Mandal: অনুব্রতকে নকলের ভিডিয়ো চলবে কি, ভাবছেন সাজিদ

বছর দু’য়েক আগে বোলপুরের কাশীপুরের বাসিন্দা সাজিদ নিজের ইউটিউব চ্যানেল তৈরি করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ০৮:০২
Share:

অনুব্রতর সঙ্গে সাজিদ। ফাইল চিত্র

অনুব্রত মণ্ডলের কথা বলার ধরন নকল করে সমাজমাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। খোদ বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের পাশে বসেও তাঁকে নকল করেছিলেন তিনি। জনপ্রিয়তার পাশাপাশি ইউটিউব চ্যানেল থেকে রোজগারও করছিলেন তিনি। হঠাৎই অনুব্রত গ্রেফতার হয়ে যাওয়ায় চিন্তায় বোলপুরের ইউটিউবার সাজিদ খান।

Advertisement

বছর দু’য়েক আগে বোলপুরের কাশীপুরের বাসিন্দা সাজিদ নিজের ইউটিউব চ্যানেল তৈরি করেন। প্রথমদিকে সেই চ্যানেলে বিভিন্ন ধরনের নাচের ভিডিয়ো আপলোড করতে থাকেন সাজিদ। কিন্তু তা খুব একটা জনপ্রিয় হয়নি। এরপর তিনি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের বিভিন্ন বক্তব্য জুড়ে নিজের মতো অভিনয় করে ভিডিয়ো তৈরি করতে থাকেন। নকল করতে থাকেন অনুব্রতর আদবকায়দা।

সমাজমাধ্যমে এমনিতেই অনুব্রতর নানা মন্তব্যের ভিডিয়ো জনপ্রিয় হয়। সাজিদের ভিডিয়োও দ্রুত ভাইরাল হতে শুরু করে। দিন দিন জনপ্রিয়তাও বাড়তে থাকে ইউটিউবার সাজিদ খানের। ইউটিউব চ্যানেল থেকে রোজগারও হত তাঁর।

Advertisement

জানুয়ারি মাসে নিজের কিছু কাজ নিয়ে বোলপুরের তৃণমূলের দলীয় কার্যালয়ে জেলা সভাপতির সঙ্গে দেখা করতে আসেন সাজিদ। সেখানে কর্মী-সমর্থকদের অনুরোধে সাজিদ অনুব্রত মণ্ডলের সামনে বসেই তাঁকে নকল করে দেখান সাজিদ। পুরো বিষয়টি উপভোগ করতেও দেখা যায় অনুব্রতকে।

তবে এই পরিস্থিতিতে অনুব্রতর নকল করা ভিডিয়ো সাজিদ আর করবেন কি না, বা করলেও তা জনপ্রিয় হবে কি না সেই প্রশ্ন অনেকের। সাজিদের নিজের আশঙ্কা, অনুব্রত গ্রেফতারির পর তাঁর ভিডিয়ো অনেকেই দেখতে চাইবেন না। তবে সাজিদ বলছেন, “আমি একজন শিল্পী। অনুব্রত ছাড়াও আমি অন্য অনেক ব্যক্তিত্ব, নানা ধরনের মানুষদের নিয়ে মজাচ্ছলে ভিডিয়ো বানিয়ে থাকি। তবে অনুব্রতর ভিডিয়োগুলি যে পরিমাণে মানুষ দেখতেন, তাঁর এ ভাবে গ্রেফতারিতে তা হয়তো অনেকটাই প্রভাব ফেলবে আমার চ্যানেলে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন