আসতে পারেন মুনমুন, এ বার প্রচারে

তৃণমূলের প্রার্থী হিসাবে নাম ঘোষণা পরে একবার মাত্র এসেছেন জেলায়। একটি কর্মিসভা সেরে ফিরে গিয়েছেন কলকাতায়। নেতা-কর্মীদের সে ভাবে আলাপ-পরিচয় এখনও হয়নি। যাওয়া হয়নি ভোটারদের মধ্যেও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৪ ০০:০০
Share:

বাঁকুড়ায় মুনমুন। —ফাইল চিত্র।

তৃণমূলের প্রার্থী হিসাবে নাম ঘোষণা পরে একবার মাত্র এসেছেন জেলায়। একটি কর্মিসভা সেরে ফিরে গিয়েছেন কলকাতায়। নেতা-কর্মীদের সে ভাবে আলাপ-পরিচয় এখনও হয়নি। যাওয়া হয়নি ভোটারদের মধ্যেও। শেষ পর্যন্ত সব কিছু ঠিকঠাক থাকলে এপ্রিলের পয়লা তারিখেই বাঁকুড়ায় পা রাখছেন বাঁকুড়া কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুুনমুন সেন ওরফে শ্রীমতি দেব বর্মা। এমনই জানিয়েছেন জেলা তৃণমূলের নেতারা।

Advertisement

দলের জেলা সভাপতি অরূপ খাঁ জানিয়েছেন, ১ এপ্রিল মুনমুনের বাঁকুড়ায় ঢোকার কথা। ৪ তারিখ পর্যন্ত তাঁর জেলায় থাকার কথা। এই ক’দিন ঠাসা প্রচার-কর্মসূচি থাকবে তাঁর। তিনি বলেন, “এই কেন্দ্রের প্রতিটি বিধানসভা এলাকার কয়েকটি ব্লকে তাঁকে নিয়ে নির্বাচনী সভা করব আমরা।” তৃণমূল সূত্রের খবর, রানিগঞ্জ হয়ে সরাসরি মেজিয়ায় ঢোকার কথা মুনমুনের। সেখানে একটি নির্বাচনী সভা করে বাঁকুড়ায় ফিরে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে ওই দিনই রঘুনাথপুর ও শালতোড়ায় যেতে পারেন তিনি। সঙ্গে থাকার কথা রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। যদিও সুব্রতবাবু এ দিন ফোনে বলেন, “মুনমুনের সঙ্গে আমি শালতোড়ার সভায় উপস্থিত থাকব। রাতে কলকাতা ফিরে যাব। এখনও পর্যন্ত এটাই ঠিক হয়ে আছে। পরে কী হবে, বলতে পারছি না।” জেলা তৃণমূলের কো-চেয়ারম্যান তথা জেলা সভাধিপতি অরূপ চক্রবর্তী বলেন, “মুনমুন এলে তাঁকে নিয়ে জঙ্গলমহলের কয়েকটি ব্লকে প্রচারে যাওয়ার কর্মসূচিও রয়েছে।”

কিন্তু, বাঁকুড়ায় এসে কোথায় উঠবেন শাসকদলের এই তারকা প্রার্থী?

Advertisement

প্রকাশ্যে জেলা তৃণমূল নেতৃত্ব এখনও এ ব্যাপারে মুখ খুলছেন না। তবে, দল সূত্রে জানা যাচ্ছে, শহরের কেন্দুয়াডিহির বাংলো ধাঁচের বাড়িটিতেই তিনি উঠতে পারেন। কোনও হোটেলের খাবার নয়, তাঁর জন্য আলাদা রান্নাবান্নার ব্যবস্থাও সেরে ফেলেছেন তৃণমূল নেতারা। ঠিক করা হয়েছে রাঁধুনিও। ওই বাড়িতেই তাঁর জন্য রান্নার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে দলের তরফে।

নির্বাচনী প্রচারে মুনমুন আসছেন শুনেই দলীয় নেতাদের মধ্যে হইচই পড়ে গিয়েছে। মেজিয়া ব্লকের তৃণমূল সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, “মুনমুন সেন প্রার্থী হয়েছেন শুনেই আলোড়ন পড়ে গিয়েছিল এলাকায়। তাঁকে দেখতে প্রহর গুনছিলেন সকলে। ওঁকে দেখতে কাতারে কাতারে মানুষ সভায় আসবেন। তাই এই সভা কোথায় করব, তা নিয়ে রীতিমতো ভাবতে হচ্ছে আমাদের।” তৃণমূলের ছাতনা ব্লকের সভাপতি পরমেশ্বর কুণ্ডুর কথায়, “সুচিত্রা সেনের মেয়ে কবে আসবেন, ছোকরা থেকে বয়স্ক, সবার কাছে এই প্রশ্নের জবাব দিতে দিতে আমাদের মুখ ব্যথা হয়ে যাচ্ছে! পড়শি ব্লক শালতোড়ায় এলে ছাতনা থেকেও তাঁকে দেখতে অনেক মানুষই ছুটে যাবেন।”

মুনমুনকে দেখতে মুখিয়ে আছে বাঁকুড়ার জঙ্গলমহলের ব্লকগুলির বাসিন্দারাও। সিমলাপালের বাসিন্দা, জেলা যুব তৃণমূলের নেতা শীতল দে বলেন, “আমাদের ব্লকে কবে মুনমুন আসবেন, তা এখনও ঠিক হয়নি। তবে, এখানকার বাসিন্দারা সুচিত্রা-উত্তমের অন্ধ ভক্ত। তাই সুচিত্রা-কন্যা প্রার্থী হওয়ার পর থেকেই তাঁকে নিয়ে ঘরেবাইরে চর্চা শুরু হয়েছে।” তবে, রিয়া-রাইমা এ বারেও আসছেন না জেনে ফের হতাশা ছড়িয়েছে দলের যুব নেতা-কর্মীদের মধ্যে। জেলা যুব তৃণমূলের সভাপতি শিবাজী বন্দ্যোপাধ্যায় বলেন, “ছাত্র-যুবদের অপেক্ষার বাঁধ ভাঙছে। মুনমুনদির কাছে এ নিয়ে নালিশ করব।”

জেলা তৃণমূলের সভাপতি অবশ্য আশ্বাসের ঢংয়ে বলেছেন, “জেলায় দফায় দফায় নির্বাচনী প্রচার করবেন মুনমুন। সঙ্গে শুধু রিয়া-রাইমা কেন, অনেক তারকাই উপস্থিত থাকবেন। ছাত্র-যুবদের বলব, একটু সবুর করুন। মেওয়া ফলবেই!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন