চিকিৎসকের বদলি রোখার দাবিতে বিক্ষোভ ছাতনায়

এক চিকিৎসকের বদলির প্রতিবাদে স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। অবশেষে পঞ্চায়েত সমিতির সভাপতির হস্তক্ষেপে উঠল বিক্ষোভ। বুধবার ছাতনা ব্লক স্বাস্থ্যকেন্দ্রের ঘটনা। এই স্বাস্থ্যকেন্দ্রের দ্বিতীয় মেডিক্যাল অফিসার সুব্রত রুইদাসকে সম্প্রতি বদলি করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। আর তাতেই আপত্তি তুলছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। বদলি রুখতে এ দিন সকাল আটটা থেকে কয়েক ঘণ্টা স্বাস্থ্যকেন্দ্রের দরজায় তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ছাতনা শেষ আপডেট: ২৬ জুন ২০১৪ ০০:১৭
Share:

চলছে বিক্ষোভ।—নিজস্ব চিত্র

এক চিকিৎসকের বদলির প্রতিবাদে স্বাস্থ্যকেন্দ্রে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। অবশেষে পঞ্চায়েত সমিতির সভাপতির হস্তক্ষেপে উঠল বিক্ষোভ। বুধবার ছাতনা ব্লক স্বাস্থ্যকেন্দ্রের ঘটনা।

Advertisement

এই স্বাস্থ্যকেন্দ্রের দ্বিতীয় মেডিক্যাল অফিসার সুব্রত রুইদাসকে সম্প্রতি বদলি করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। আর তাতেই আপত্তি তুলছেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। বদলি রুখতে এ দিন সকাল আটটা থেকে কয়েক ঘণ্টা স্বাস্থ্যকেন্দ্রের দরজায় তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। বিক্ষোভকারী বিধান দত্ত, সরজিৎ ঘোষালদের দাবি, সুব্রতবাবু সাড়ে তিন বছর হল এখানে এসেছেন। এখনও তাঁর বদলির সময় হয়নি। অথচ তাঁকে এখান থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। তাই তাঁরা প্রতিবাদ জানাচ্ছেন। বিক্ষোভকারীরা বলেন, “সুব্রতবাবু আমাদের যে কোনও বিপদে আপদে আত্মীয়ের মতো পাশে দাঁড়ান। তাই ওঁর বদলি আমরা সমর্থন করি না।”

বিক্ষোভের খবর শুনে স্বাস্থ্যকেন্দ্রে আসেন ছাতনা পঞ্চায়েত সমিতির সভাপতি মৌসুমী মিশ্র। সুব্রতবাবুর বদলি আটকাতে তিনি স্বাস্থ্য দফতরের সঙ্গে কথা বলবনে, এই আশ্বাস পেয়ে বিক্ষোভ ওঠে। মৌসুমীদেবীর কথায়, “ওই ডাক্তারবাবুকে এলাকার লোকজন ভালবাসেন। তাই আবেগের বশে আন্দোলনে নেমেছেন। আমি বিষয়টি নিয়ে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে আলোচনা করব।” জেলা স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ছাতনা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে বর্তমানে চার জন চিকিৎসক রয়েছেন। গঙ্গাজলঘাটি ব্লকের স্বাস্থ্য আধিকারিক সম্প্রতি বদলি হয়ে যাওয়ায় ওই জায়গায় সুব্রতবাবুকে পাঠানোর সিদ্ধান্ত হয়। বাঁকুড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শুভ্রাংশু চক্রবর্তী বলেন, “সুব্রতবাবুর সঙ্গে কথা বলেই বদলির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওঁর বদলে ছাতনায় ডাক্তারও নিয়োগ করা হয়েছে। তার পরেও বাসিন্দারা কেন আপত্তি তুলছেন জানি না।” সুব্রতবাবুর সঙ্গে এ দিন যোগাযোগ করা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন