রবিবার আসছেন মুনমুন, নেই রিয়া-রাইমা

সেই যে দিন তাঁর নাম ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তখন থেকেই তাঁর অপেক্ষায় রয়েছেন বাঁকুড়ার তৃণমূল নেতা-কর্মীরা। কবে আসবেন তিনি প্রচারে, সঙ্গে কি আসবেন তাঁর দুই তারকা মেয়ে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ মার্চ ২০১৪ ০১:৩২
Share:

সেই যে দিন তাঁর নাম ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তখন থেকেই তাঁর অপেক্ষায় রয়েছেন বাঁকুড়ার তৃণমূল নেতা-কর্মীরা। কবে আসবেন তিনি প্রচারে, সঙ্গে কি আসবেন তাঁর দুই তারকা মেয়ে?এমন নানা প্রশ্ন আর কৌতূহল ঘুরপাক খেয়েছে তৃণমূলের নিচুস্তরের কর্মীদের মনে। অনেকেই দলীয় নেতাদের ফোন করে বারবার জানতে চেয়েছেন, কবে আসছেন তিনি?

Advertisement

অপেক্ষার শেষ। রবিবারই বাঁকুড়ায় পা রাখছেন ওই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুনমুন সেন। একটু ভুল হল। আসছেন শ্রীমতী দেব বর্মা। সুচিত্রা-তনয়ার এটাই যে আসল নাম! রবিবার পুরুলিয়ার রঘুনাথপুরের নিতুড়িয়া-সড়বড়ি কমিউনিটি হল (বাঁকুড়া লোকসভা আসনের মধ্যে পুরুলিয়ার এই অংশ রয়েছে) এবং বাঁকুড়া স্টেডিয়ামে তৃণমূলের কর্মিসভায় দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মুকুল রায়ের সঙ্গে থাকবেন মুনমুনও। বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি তথা জেলা তৃণমূলের কো-চেয়ারম্যান অরূপ চক্রবর্তী বৃহস্পতিবার বলেন, “মুকুলবাবু ফোনে আমাকে জানিয়েছেন, বাঁকুড়া ও রঘুনাথপুরের কর্মিসভায় মুনমুন সেন তাঁর সঙ্গে থাকবেন। আমরা সেই সভার প্রস্তুতি শুরু করে দিয়েছি।”

দল সূত্রের খবর, শনিবার বিকেলে বিষ্ণুপুর স্টেডিয়াম এবং রবিবার সকালে পুরুলিয়ার সৈনিকস্কুল লাগোয়া মাঠে সভা সেরে দুপুরে রঘুনাথপুর ও বিকেলে বাঁকুড়ায় কর্মিসভা করবেন মুকুল রায়। আপাতত রঘুনাথপুর ও বাঁকুড়ার সভাতেই মুনমুনের উপস্থিতির কথা জানালেও বিষ্ণুপুরের কর্মিসভাতেও তাঁর যোগ দেওয়ার সম্ভাবনার কথা একেবারে উড়িয়ে দিচ্ছে না তৃণমূল। বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সৌমিত্র খাঁ বলেন, “শোনা যাচ্ছে মুনমুন সেন বিষ্ণুপুরের কর্মিসভাতেও থাকবেন। তবে, এ ব্যাপারে সঠিক খবর কিছু পাইনি।” তৃণমূলের বাঁকুড়া জেলা সভাপতি অরূপ খাঁ অবশ্য জানিয়েছেন, দলীয় ভাবে বিষ্ণুপুর ও পুরুলিয়া সৈনিক স্কুলের সভায় মুনমুন থাকবেন বলে এখনও কিছু জানানো হয়নি। তাই এ নিয়ে এখন কিছুই বলা যাচ্ছে না।

Advertisement

উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলার জন্য সভাস্থলের চারপাশ প্যান্ডেল করে ঢেকে দেওয়া হবে এবং কম আওয়াজে দু’টি সাউন্ডবক্স থাকবে বলে জানিয়েছেন অরূপ চক্রবর্তী। জেলার প্রতিটি বুথ থেকেই চার-পাঁচ জন কর্মীকে এই সভায় নিয়ে আসা হবে। সভাধিপতির কথায়, “আমরা কিছু বাস ভাড়া নেব কর্মীদের আনার জন্য। তবে, রবিবার হওয়ায় পরীক্ষার্থী বা জেলাবাসীকে এর জন্য ভোগান্তিতে পড়তে হবে না।”

কর্মিসভা সেরে রবিবার রাতেই মুনমুনের কলকাতা ফিরে যাওয়ার কথা। তবে, মুনমুন-কন্যা রিয়া বা রাইমা এখনই আসছেন না বলেও জানিয়েছেন জেলার তৃণমূল নেতারা। আর এই খবর জেনে তৃণমূল কর্মীরা খানিকটা বিমর্ষই। কারণ, রবিবার মুনমুনের বাঁকুড়ায় আসার খবর ছড়িয়ে পড়তেই এ দিন তৃণমূল ছাত্র ও যুব সংগঠনের কর্মীরা ঘনঘন ফোন করে নেতাদের কাছে জানতে চান, রিয়া-রাইমা কি আসছে? সঙ্গে কি দেব-ও থাকবেন?

নিজের মোবাইলে এ দিন সকাল থেকে কর্মীদের পরের পর প্রশ্ন ধেয়ে আসায় নাজেহাল হয়ে পড়েন যুব তৃণমূল ও তৃণমূল ছাত্র পরিষদ, দুই সংগঠনেরই জেলা সভাপতি শিবাজি বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “আমাদের কর্মীরা মুনমুন, রিয়া, রাইমাদের দেখার জন্য মুখিয়ে আছেন। কর্মীদের এত উচ্ছ্বাস সামাল দেওয়াটাই এখন বড় চ্যালেঞ্জ।” তাঁদের সংগঠনের তরফ থেকে কর্মিসভাতেই মুনমুনের হাতে উপহার হিসেবে বিষ্ণুপুরের বিখ্যাত পোড়া মাটির ঘোড়া তুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। টিএমসিপি-র সদস্য শ্রীকান্ত দাস, শান্তনু বাউলরা বলেন, “আমরা ভেবেছিলাম, মুনমুন সেনের সঙ্গে প্রথম দিনই তাঁর দুই মেয়ে থাকবে। দেব-ও আসতে পারেন বলে একটা জল্পনা ছিল। কিন্তু, ওঁরা কেউই আসবেন না জেনে আমরা একটু দুঃখ তো পেয়েইছি!”

দলের কর্মীদের প্রতি জেলা সভাধিপতির অবশ্য আশ্বাস, “যাঁরা তারকাদের দেখার জন্য মুখিয়ে আছেন, তাঁদের বলছি, একটু ধৈর্য ধরুন। যে দিন মনোনয়ন জমা দেবেন মুনমুন সেন, সে দিন এত তারকা আসবেন যে, কাকে ছেড়ে কাকে দেখবেন, বুঝতে পারবেন না!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন