সিউড়ি ডিপো নিল এসবিএসটিসি

উত্তরবঙ্গ পরিবহণ সংস্থার বদলে এ বার থেকে দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থাই সিউড়ি-কলকাতা রুটের বাস চলাচলের দায়িত্ব সামলাবে। সোমবারই সিউড়িতে এ ব্যাপারে চূড়ান্ত কথাবার্তা সম্পন্ন হল দুই সংস্থার উচ্চ পর্যায়ের আধিকারিকদের মধ্যে। উপস্থিত ছিলেন ওই দুই সরকারি পরিবহণ সংস্থার ম্যানেজিং ডিরেক্টর-সহ অন্যান্য আধিকারিকেরা। এনবিএসটিসি-র ম্যানেজিং ডিরেক্টর সুবলকুমার রায় এবং এসবিএসটিসি-র ম্যানেজিং ডিরেক্টর নবগোপাল বর্মণেরা প্রথমে সিউড়ি সরকারি বাস টার্মিনাস, ডিপো এবং ওয়ার্কশপ ঘুরে দেখেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৪ ০০:৪৩
Share:

সিউড়ি ডিপোয় বেহাল অবস্থায় পড়ে রয়েছে সরকারি বাস। সোমবার ছবিটি তুলেছেন তাপস বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গ পরিবহণ সংস্থার বদলে এ বার থেকে দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থাই সিউড়ি-কলকাতা রুটের বাস চলাচলের দায়িত্ব সামলাবে।

Advertisement

সোমবারই সিউড়িতে এ ব্যাপারে চূড়ান্ত কথাবার্তা সম্পন্ন হল দুই সংস্থার উচ্চ পর্যায়ের আধিকারিকদের মধ্যে। উপস্থিত ছিলেন ওই দুই সরকারি পরিবহণ সংস্থার ম্যানেজিং ডিরেক্টর-সহ অন্যান্য আধিকারিকেরা। এনবিএসটিসি-র ম্যানেজিং ডিরেক্টর সুবলকুমার রায় এবং এসবিএসটিসি-র ম্যানেজিং ডিরেক্টর নবগোপাল বর্মণেরা প্রথমে সিউড়ি সরকারি বাস টার্মিনাস, ডিপো এবং ওয়ার্কশপ ঘুরে দেখেন। তারপরে সিউড়ি সার্কিট হাউসে দু’পক্ষের দীর্ঘ বৈঠক হয়। বৈঠক শেষে সুবলবাবু বলেন, “রাজ্যে বাস চলাচলকে মোট পাঁচটি জোনে ভাগ করা হয়েছে। সিউড়ি-কলকাতা রুটটি এখন থেকে তাই এসবিএসটিসি-র কাছে গেল। জেলায় ও জেলার বাইরে অন্যান্য রুটের বাস চলাচলে অবশ্য কোনও পরিবর্তন হবে না।” তবে, এসবিএসটিসি যত দিন পর্যন্ত কলকাতা-সিউড়ি বাস রুটে প্রয়োজনীয় পরিকাঠামো গড়ার কাজ শেষ করবে, তত দিন এনবিএসটিসি-ই সেই পরিষেবা দেবে। পরে ওই রুটের আটটি বাসকে অন্য রুটেও চালানো হবে।

দীর্ঘ আড়াই দশক ধরে সিউড়ি সরকারি বাস টার্মিনাস, ডিপো এবং ওয়ার্কশপের দায়িত্ব উত্তরবঙ্গ পরিবহণ সংস্থার হাতে ছিল। এ দিনই ভাগাভাগি চূড়ান্ত হওয়ার পরে ওই রুটে বাস চালানোর জন্য পরিকাঠামোগত ভিত্তি গড়ে তোলাই এখন এসবিএসটিসি-র প্রথম কাজ বলে দক্ষিণবঙ্গ পরিবহণ সংস্থার কর্তারা জানিয়েছেন। যদিও কতগুলি বাস চলবে, কিংবা বাসের সংখ্যা বাড়ানো হবে কিনা, সেই বিষয়টি তাঁরা এ দিনই স্পষ্ট করেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন