টিটাগড়ে গুলি, নামল র‌্যাফ

একটি বাড়ি থেকে মসজিদের নতুন কমিটির লোকেদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। তার পরেই বাসিন্দারা অভিযুক্ত পরিবারের তিনটি বাড়িতে ভাঙচুর চালায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৯ ০৪:২২
Share:

অশান্ত টিটাগড়।

পুরনো কমিটি বনাম নতুন কমিটির গোলমাল চলছিল কিছু দিন ধরেই। গোলমালের কেন্দ্রে ছিল মসজিদের টাকার হিসেব। সেই ঘটনাকে কেন্দ্র করেই বুধবার বিকেলে ধুন্ধুমার বেধে গেল টিটাগড়ের মণ্ডলপাড়ায়।

Advertisement

একটি বাড়ি থেকে মসজিদের নতুন কমিটির লোকেদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে অভিযোগ। তার পরেই বাসিন্দারা অভিযুক্ত পরিবারের তিনটি বাড়িতে ভাঙচুর চালায়। র‌্যাফ নামানো হয়। পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। ব্যারাকপুর কমিশনারেটের ডিসি অজয় ঠাকুর বলেন, ‘‘এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।’’

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকার একটি মসজিদ পরিচালনা করত স্থানীয় এক পরিবার। তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠেছিল। পরিবারের এক জন পুলিশে চাকরি করেন। কেউ কোনও অভিযোগ করলে তাঁদের পুলিশের ভয় দেখানো হত। এলাকার বাসিন্দারা জানান, সম্প্রতি মসজিদের নতুন কমিটি তৈরি হয়। অভিযোগ, হিসেবে গরমিল ধরা পড়ে। ওই পরিবারের কাছে বারবার টাকার হিসেব চাইলেও তা তারা দেয়নি। এ দিন বিকেলে নতুন কমিটির সদস্যেরা এলাকার কয়েক জনকে নিয়ে ওই বাড়িতে গিয়ে টাকা ফেরতের দাবি জানান। অভিযোগ, তা নিয়ে বচসার মাঝেই বাড়ির ভিতর থেকে কেউ তাঁদের লক্ষ্য করে পর পর তিন রাউন্ড গুলি ছোড়ে। সেই গুলি এক জনের গা ঘেঁষে বেরিয়ে যায়।

Advertisement

এর পরেই এলাকার কয়েকশো বাসিন্দা ওই পরিবারের তিনটি বাড়িতে চড়াও হয়। কয়েক জন সদস্যকে মারধর করা হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামলাতে ব্যর্থ হয় পুলিশ। পরে বিশাল পুলিশ বাহিনী এবং র‌্যাফ এসে পরিস্থিতি সামলায়। উদ্ধার করা হয় পরিবারের সদস্যদের। উদ্ধার হয়েছে একটি দেশি বন্দুক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন