রূপার ত্রাণ সফরের বিরোধিতা করলেন রাহুলও

ঘরে-বাইরে ধাক্কার মুখে বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বাইরে থেকে আঘাত এসেছিল বৃহস্পতিবার। হাবরা-অশোকনগরের ঝড় বিধ্বস্ত এলাকায় বৃহস্পতিবার ত্রাণ দিতে গিয়ে ধাক্কাধাক্কি, গালিগালাজ হজম করে ফিরতে হয়েছিল তাঁকে। পরে জেনেছিলেন, হার ছিনতাই এবং মারধরের অভিযোগও তাঁর নামে থানায় জমা পড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৫ ০৩:৩৫
Share:

ঘরে-বাইরে ধাক্কার মুখে বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বাইরে থেকে আঘাত এসেছিল বৃহস্পতিবার। হাবরা-অশোকনগরের ঝড় বিধ্বস্ত এলাকায় বৃহস্পতিবার ত্রাণ দিতে গিয়ে ধাক্কাধাক্কি, গালিগালাজ হজম করে ফিরতে হয়েছিল তাঁকে। পরে জেনেছিলেন, হার ছিনতাই এবং মারধরের অভিযোগও তাঁর নামে থানায় জমা পড়েছে। ২৪ ঘণ্টার মধ্যে আঘাত এল ঘরের ভিতর থেকে। স্বয়ং বিজেপি-র রাজ্য সভাপতি রাহুল সিংহ শুক্রবার বললেন, ‘‘রূপা গঙ্গোপাধ্যায় আমাকে বা দলের রাজ্য কমিটিকে জানিয়ে হাবরায় যাননি। ওই সফরে দলীয় পতাকাও ব্যবহার হয়নি। তবে বিজেপি কর্মীদের ব্যবহার করা হয়েছে। এটা ঠিক নয়।’’ বৃহস্পতিবার রূপা যেখানে ত্রাণ দিতে গিয়েছিলেন, আজ, শনিবার সেখানেই পাল্টা প্রতিনিধি দল পাঠাচ্ছেন রাহুলবাবু।

Advertisement

দলের রাজ্য সভাপতির এই মন্তব্যে যথেষ্ট অপমানিত রূপা প্রকাশ্যে মুখ না খুললেও ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, এ ভাবে তাঁর কাজের রাশ টেনে ধরা হলে তিনি দল ছেড়ে দেবেন। তাঁর অভিমান, তিনি দলের কাছ থেকে আর্থিক সাহায্যও চাননি। নিজের উদ্যোগে এবং অর্থে ত্রাণ সংগ্রহ করে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে গিয়েছিলেন। দল তাঁর এই পরোপকারের ফায়দা নিতে পারত। তা না করে সঙ্কীর্ণ গোষ্ঠী রাজনীতিতে ব্যস্ত হয়ে পড়ছেন নেতারা।

এ দিন বিজেপি-র রাজ্য পদাধিকারীদের বৈঠকেও রূপার হাবরায় ত্রাণ দিতে যাওয়া এবং হেনস্থার প্রসঙ্গ ওঠে। বিজেপি সূত্রের খবর, রাহুলবাবু বৈঠকে জানান, রূপা দলীয় নেতৃত্বকে অন্ধকারে রেখে হাবরায় গিয়েছিলেন। রাহুলবাবু যে সংবাদমাধ্যমকে সে কথা বলেছেন, তা-ও তিনি বৈঠকে জানান। নেতাদের ডিঙিয়ে অতি সক্রিয়তার জন্য রূপার বিরুদ্ধে এর আগেও দলীয় বৈঠকে সমালোচনা হয়েছে। সেই রাহুলবাবু বৈঠকে বলেছিলেন, রূপাকে সতর্ক করা হবে। এ দিনও বৈঠকে আলোচনা হয়, রূপাকে ডেকে দলীয় শৃঙ্খলা বুঝিয়ে দেওয়া হবে। বিজেপি সূত্রের আরও খবর, হাবরা সফর নিয়ে দলে জলঘোলা হচ্ছে জেনেই ঝড়-বিধ্বস্ত নয়াগ্রামে ত্রাণ দিতে যাওয়ার প্রস্তাবিত কর্মসূচি স্থগিত রাখেন রূপা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন