রেল অবরোধ

ট্রেনের সময় পরিবর্তনের দাবিতে তিন ঘণ্টা রেল অবরোধ করলেন নিত্যযাত্রীরা। বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুভাষগ্রাম স্টেশনে যাত্রী-বিক্ষোভের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় আপ ও ডাউন ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে যায়। রেল পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সম্প্রতি ভোরে সোনারপুর থেকে একটি বিশেষ ট্রেন চালু করা হয়েছে।

Advertisement
শেষ আপডেট: ১১ জুন ২০১৫ ০০:৪৫
Share:

সুভাষগ্রামে যাত্রীদের অবরোধ। এর জেরে সকাল সাড়ে ন’টা থেকে ১১টা বন্ধ থাকে রেল চলাচল। বুধবার শশাঙ্ক মণ্ডলের তোলা ছবি।

ট্রেনের সময় পরিবর্তনের দাবিতে তিন ঘণ্টা রেল অবরোধ করলেন নিত্যযাত্রীরা। বুধবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সুভাষগ্রাম স্টেশনে যাত্রী-বিক্ষোভের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় আপ ও ডাউন ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে যায়। রেল পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সম্প্রতি ভোরে সোনারপুর থেকে একটি বিশেষ ট্রেন চালু করা হয়েছে। সেটি সোনারপুর থেকে মথুরাপুর হয়ে বারুইপুর যায়। তার পরে বারুইপুর থেকে সেটি ডায়মন্ড হারবার যায়। ফের ডায়মন্ড হারবার থেকে আসে সোনারপুরে। বিশেষ ট্রেনটি সোনারপুর থেকে ছেড়ে মথুরাপুর হয়ে সকাল ৯টা নাগাদ বারুইপুরে আসে। এখনকার সময়সূচি অনুযায়ী সকাল সাড়ে ৯টা নাগাদ বারুইপুর থেকে একটি ট্রেন শিয়ালদহ রওনা দেয়। বিক্ষোভকারীদের অভিযোগ, মথুরাপুর থেকে আসা যাত্রীরা বারুইপুর-শিয়ালদহ ট্রেনটিতে উঠে পড়ায় অসম্ভব ভিড় হয়ে যাচ্ছে। অবিলম্বে বারুইপুর-শিয়ালদহ রুটের ওই ট্রেনের সময়সূচি বদলাতে হবে। রেল পুলিশের আধিকারিকেরা ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের দাবির বিষয়ে রেল-কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার আশ্বাস দেওয়ার পরে অবরোধ তুলে নেওয়া হয়। সাড়ে ১১টার পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন