Bengal Weather Today

কিছু ক্ষণের মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, বইবে দমকা হাওয়া, কোথায় কোথায়? জানাল হাওয়া অফিস

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া। হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২ দিন কলকাতায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ ১৩:২০
Share:

রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। ফাইল চিত্র।

শনিবার সকাল থেকেই চড়া রোদ। বেলা গড়াতেই গলদঘর্ম অবস্থা। তবে আগামী কয়েক ঘণ্টার মধ্যেই এই ছবিটা বদলাতে পারে। আগামী ২-৩ ঘণ্টার মধ্যে রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে দমকা হাওয়া।

শনিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কখন বৃষ্টি হতে পারে শহরে, তা এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার কোনও পূর্বাভাস জারি করা হয়নি। আগামী ৩ মে পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও শনিবার বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারেও বৃষ্টি হতে পারে। গত বৃহস্পতিবার কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে। যার জেরে অনেকটাই স্বস্তি মিলেছে। তবে বিপদও ডেকে এনেছে স্বস্তির বৃষ্টি। বজ্রপাতে বিভিন্ন জেলায় বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে।

আগামী ২ দিন কলকাতায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। এর পর শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২-৩ ডিগ্রি কমতে পারে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন