Weather Update

দক্ষিণে হালকা এবং উত্তরে ভারী বৃষ্টি চলবে কত দিন? শিলাবৃষ্টিই বা কোথায় হতে পারে

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলতে পারে বৃষ্টিপাত। রবিবারও দক্ষিণ বঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ১৪:৪৬
Share:

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর এবং দক্ষিণের কিছু জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। — ফাইল ছবি।

পূর্বাভাস ছিল। সেই মতো শনিবার সকাল থেকেই কলকাতা এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি চলছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার সারা দিন দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর এবং দক্ষিণের কিছু জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই চলতে পারে বৃষ্টিপাত। রবিবারও দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে শিলাবৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, ৩ এপ্রিল, সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলতে পারে বৃষ্টি। পূর্বাভাস বলছে, রবিবার উত্তরের তিন জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের আট জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া। আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুরে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। রবিবার থেকে আবার দক্ষিণবঙ্গ এবং কলকাতার তাপমাত্রা বাড়তে পারে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন