Rain Forecast

কালবৈশাখী আসছে, ১০ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা বিকেলে! কোথায় কোথায় সতর্কতা, জানাল আলিপুর

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আপাতত তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৩:২৯
Share:

শনিবার সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা।  প্রতীকী ছবি।

সপ্তাহান্তের বিকেলে রাজ্যে কি মরসুমের প্রথম কালবৈশাখী হতে চলেছে? আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অন্তত তেমন ইঙ্গিতই দিচ্ছে। শনিবার রাজ্যের ১০ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়বৃষ্টি হতে পারে। পূর্বাভাস রয়েছে জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদহেও। তবে কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

শুক্রবার থেকেই রাজ্যের আকাশে মেঘের আনাগোনা দেখা গিয়েছে। রাতের দিকে কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় ঝোড়ো হাওয়া বয়েছে। আবার, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং উত্তরের কিছু জেলায় বৃষ্টিও হয়েছে। শনিবার সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা।

Advertisement

মার্চ মাসের শুরু থেকেই কলকাতায় পারদ চড়তে শুরু করেছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আগামী কয়েক দিন তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আগামী সপ্তাহেও রাজ্যের কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। আগামী বুধবার পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে ঝড়বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন