West Bengal Weather Update

বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলতে পারে রাত ৯টা পর্যন্ত, কলকাতা-সহ তিন জেলায় পূর্বাভাস

তাপপ্রবাহের সতর্কতার মধ্যে এই হঠাৎ বৃষ্টিতে কিছুটা স্বস্তি নেমেছিল কলকাতা এবং আশপাশের জেলাগুলিতে। কলকাতার কিছু অংশে বৃষ্টি চলেছে সন্ধ্যে ৭টা পর্যন্ত। কিছু কিছু অংশে বয়েছে ঝোড়ো হাওয়াও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৯:৩৩
Share:

রাত পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তিন জেলায়। ছবি: পিটিআই।

অস্বস্তিকর গরমের মধ্যেই শুক্রবার দুপুর থেকে বৃষ্টি শুরু হয়েছিল কলকাতা-সহ রাজ্যের কয়েকটি জেলায়। সেই বৃষ্টি সন্ধ্যা পর্যন্ত টানা চলেছে। শুক্রবার সন্ধ্যায় আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই বৃষ্টি এবং তার সঙ্গে ঝোড়ো আরও কয়েক ঘণ্টা চলতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৩ জেলায় কিছু কিছু অংশে রাত পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে এই ঝড় বৃষ্টি চলতে পারে বলে সতর্ক করেছে হাওয়া অফিস।

Advertisement

শুক্রবার দুপুরে কলকাতা, হুগলি-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি শুরু হয়েছিল। রাজ্যের অন্যান্য জেলায় তাপপ্রবাহের সতর্কতার মধ্যে এই হঠাৎ বৃষ্টিতে কিছুটা স্বস্তি নেমেছিল কলকাতা এবং আশপাশের জেলাগুলিতে। কলকাতার কিছু অংশে বৃষ্টি চলেছে সন্ধ্যে ৭টা পর্যন্ত। কিছু কিছু অংশে বয়েছে ঝোড়ো হাওয়াও। পরে আবহাওয়া দফতর জানিয়েছে এই বৃষ্টি এবং তার সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া রাত ৮-৯টা পর্যন্ত চলতে পারে কলকাতার কিছু অংশে। এ ছাড়া বাঁকুড়া এবং হাওড়াতেও একই সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এই ৩ জেলারই বিভিন্ন এলাকায় রাত ৮-৯ পর্যন্ত দমকা হাওয়া সহযোগে বৃষ্টি চলতে পারে।

তবে বৃষ্টি হলেও আগামী কয়েক দিন দক্ষিণের বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি থাকছে। তবে উত্তরবঙ্গের জন্য স্বস্তির বার্তা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, উত্তরে বর্ষার আগমনের অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে। আগামী কয়েক দিনে উত্তরবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন