এক মাস পর কাহালোঁর জামিন, বন্দরে ঢোকায় নিষেধাজ্ঞা

ঘুষ মামলায় অভিযুক্ত এবং কলকাতা বন্দরের অপসারিত চেয়ারম্যান রাজপাল সিংহ কাহালোঁকে জামিন দিল ব্যাঙ্কশাল আদালত। এক মাস আগে কলকাতার এক পাঁচতারা হোটেলে এক বাণিজ্যিক সংস্থার ডিরেক্টরের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছিলেন এই সিনিয়র আইএএস অফিসার।

Advertisement
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৬ ১৪:৫৭
Share:

ঘুষ মামলায় অভিযুক্ত এবং কলকাতা বন্দরের অপসারিত চেয়ারম্যান রাজপাল সিংহ কাহালোঁকে জামিন দিল ব্যাঙ্কশাল আদালত। এক মাস আগে কলকাতার এক পাঁচতারা হোটেলে এক বাণিজ্যিক সংস্থার ডিরেক্টরের কাছ থেকে নগদ ২০ লক্ষ টাকা ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছিলেন এই সিনিয়র আইএএস অফিসার। গ্রেফতার করা হয়েছিল ভারত ক্যালকাটা কন্টেনার্স টার্মিনাল লিমিটেড নামে ওই বাণিজ্যিক সংস্থার ডিরেক্টর ডিডি জগতাপ দত্তাজিকেও। তাঁকেও আজ ১০ হাজার টাকার বন্ডে জামিন দিয়েছে আদালত।

Advertisement

আদালতের নির্দেশ মতো, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বন্দর চত্বরে ঢুকতে পারবেন না কাহালোঁ। আগামি ২৫ এপ্রিল আদালতে পরবর্তী হাজিরার দিন। তার আগে কলকাতা ছাড়তে নিষেধ করা হয়েছে কাহালোঁ এবং দত্তাজিকে। দু’জনকে পাসপোর্ট জমা করা নির্দেশও দিয়েছে আদালত। দশ দিন অন্তর দেখা করতে হবে তদন্তকারী অফিসারের সঙ্গে।

ধরা পড়ার পর কাহালোঁ ঘুরিয়ে অভিযোগ করেছিলেন, জমির দখল নিয়ে তৃণমূল-ঘনিষ্ঠ চলচ্চিত্র প্রযোজক শ্রীকান্ত মোহতার সঙ্গে বিবাদের জন্যই তাঁকে ফাঁসানো হয়েছে। ব্যাঙ্কশাল আদালতে নিজের বোনের উদ্দেশে কাহালোঁকে বলতে শোনা গিয়েছিল, ‘‘পি-৫১ হাইড রোডের জমিটি দখলমুক্ত করার জন্যই আমাকে ফাঁসানো হল!’’ এজলাসের বাইরে তাঁর বোনও অভিযোগ করেন, রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁর দাদাকে ফাঁসানো হয়েছে। আদালতের বাইরে ষড়যন্ত্রের কথা বলেছিলেন তাঁর আইনজীবী অমিত ভট্টাচার্যও। তবে এ দিন জামিনের পর আর মুখ খুলতে চাননি কাহালোঁ। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ছিল তাঁর ছোট্ট জবাব, ‘নো কমেন্টস’।

Advertisement

আরও পড়ুন:
জমি বিবাদেই ফেঁসেছি, দাবি বন্দর-প্রধানের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement