পার্থ বললেন ‘ছোট ঘটনা’

সম্প্রতি ঘটে যাওয়া শিক্ষক নিগ্রহের ঘটনাকে ‘ছোট ঘটনা’ বলে উল্লেখ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবার আসানসোলে একটি বেসরকারি ডিগ্রি কলেজের উদ্বোধনে আসা পার্থবাবুকে আসানসোলের শিক্ষক নিগ্রহের ঘটনা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকেই পাল্টা আক্রমণ করে বলেন, ‘‘চার-পাঁচটা ছোট ছোট ঘটনা ঘটেছে। এমন ভাবে প্রচার করছেন যেন কত কিছু হয়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৫ ২০:৩৬
Share:

আসালসোলে বেসরকারি ডিগ্রি কলেজের উদ্বোধনে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ছবি: শৈলেন সরকার।

সম্প্রতি ঘটে যাওয়া শিক্ষক নিগ্রহের ঘটনাকে ‘ছোট ঘটনা’ বলে উল্লেখ করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শনিবার আসানসোলে একটি বেসরকারি ডিগ্রি কলেজের উদ্বোধনে আসা পার্থবাবুকে আসানসোলের শিক্ষক নিগ্রহের ঘটনা প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি সংবাদমাধ্যমকেই পাল্টা আক্রমণ করে বলেন, ‘‘চার-পাঁচটা ছোট ছোট ঘটনা ঘটেছে। এমন ভাবে প্রচার করছেন যেন কত কিছু হয়ে গিয়েছে। সবসময় খারাপ জিনিস দেখাচ্ছেন। এ সব দেখেই খারাপের প্রবণতা বাড়ছে।’’ তাঁর দাবি, ‘‘সরকার যথেষ্ট কড়া। দল, ঝাণ্ডা না দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আসানসোলেও এ রকম অনেক উদাহরণ আছে।’ পরে অবশ্য পার্থবাবুর নির্দেশেই দল থেকে বহিষ্কারের নির্দেশ দেওয়া হয় শিক্ষক নিগ্রহে অভিযুক্ত দুই তৃণমূল নেতা গোলাম সরওয়ার ও দীপক গুপ্তকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন