Rainfall

শক্তিক্ষয় নিম্নচাপের, আজ সারাদিন ঝমঝমিয়ে বৃষ্টি, কাল থেকেই কমবে

আগামী ২৪ ঘণ্টায় মূলত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২০ ১৬:০৯
Share:

বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

ধীরে ধীরে শক্তি হারাচ্ছে বঙ্গোপসাগরে ঘনীভূত হওয়া নিম্নচাপ। তার জেরে আগামীকাল, বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণও কমবে। তবে আজ সারাদিনই পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গত মঙ্গলবার উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়। ওড়িশা এবং এ রাজ্যের দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির সতর্কতা জারি করেন আবহাওয়া বিজ্ঞানীরা। পূর্বভাস মতো বৃষ্টিও হয় বিভিন্ন জেলায়। এ দিনের সতর্কতা বার্তায় জানানো হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় মূলত দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।

এ দিন সকাল থেকে কলকাতায় মাঝেমধ্যে ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে। আর্দ্রতা জনিত অস্বস্তি নেই। গত ২৪ ঘণ্টায় তাপমাত্রাও অনেকটাই কমেছে। সর্বচ্চো তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। সর্ব নিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২৬.৮ মিলিমিটার।

Advertisement

আরও পড়ুন: ‘বৈচিত্রের মধ্যে ঐক্য’, অযোধ্যা নিয়ে উন্মাদনার মধ্যেই বার্তা মমতার

কলকাতায় বৃষ্টি কম হলেও, তুলনায় বেশি বৃষ্টি হবে দুই বর্ধমান, বীরভূম এবং দক্ষিণ ২৪ পরগনায়। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও হতে পারে। তবে আগামীকাল থেকেই বৃষ্টি কমবে সব জেলাতেই। তবে বর্ষার স্বাভাবিক বৃষ্টি চলবে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

আরও পড়ুন: ফোনে পাঠ কিছু জেলায়, অন্যত্র চলছে প্রশিক্ষণ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন