• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘বৈচিত্রের মধ্যে ঐক্য’, অযোধ্যা নিয়ে উন্মাদনার মধ্যেই বার্তা মমতার

Mamata Banerjee
ঐক্যের বার্তা মমতার।—ফাইল চিত্র।

রাম জন্মভূমি নিয়ে উন্মাদনার মধ্যে ঐক্যের বার্তা দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়বুধবার অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো ঘিরে এলাহি আয়োজন করা হয়েছে। যার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে মমতা জানিয়ে দিলেন, শেষ নিঃশ্বাস পর্যন্ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্য বহন করে চলবেন তিনি।

কিন্তু এ দিন ভূমিপুজো শুরু হওয়ার কিছু ক্ষণ আগে টুইটারে মমতা লেখেন, ‘‘হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান/ একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান,/মহান আমার হিন্দুস্তান!’’ মুখ্যমন্ত্রী আরও লেখেন, ‘‘আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধ ভাবে এই ঐতিহ্যকে বজায় রাখব।’’

করোনা কালে রামমন্দির নিয়ে মাতামাতি করায় গত কয়েক দিন ধরেই বিজেপির সমালোচনায় সরব হয়েছিলেন বিরোধীরা। কিন্তু মন্দির তৈরির দিন যত এগিয়ে আসতে থাকে, ততই সুর নরম হতে শুরু করে। এমনকি প্রিয়ঙ্কা গাঁধীর বিবৃতির পর গতকাল কংগ্রেসও একরকম ভাবে উত্তেজনায় গা ভাসিয়ে দেয়।

মমতার টুইট।

আরও পড়ুন: লাইভ: ভূমিপূজা একটু পরেই, রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মোদী​

আরও পড়ুন: উৎসবে উদ্বেল অযোধ্যা, গভীরে খেলছে দ্বিধার চোরাস্রোত​


একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ই এত দিন এ নিয়ে কোনও মন্তব্য করেননি। তবে অযোধ্যায় রামমন্দিের শিলান্যাসের আগে বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্য রক্ষা করার কথা বলে তিনি নিজের অবস্থান স্পষ্ট জানিয়ে দিলেন বলেই মনে করা হচ্ছে।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন