BJP

Ritesh Tiwari: ছ’মাস আগের দলত্যাগী নেতা সহ-সভাপতি! অমিতাভ-অমিতকে তোপ রীতেশের

সাংবাদিক বৈঠকের পর এবার টুইটে রীতেশের নিশানা দলের সম্পাদক অমিতাভ চক্রবর্তী এবং বিজেপি-র সর্বভারতীয় আইটি সেলের প্রধান অমিত মালব্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১০:৫৯
Share:

গ্রাফিক : শৌভিক দেবনাথ

দল থেকে সাময়িক ভাবে বরখাস্ত হওয়ার পর দিন দু’য়েক আগেই সাংবাদিকে বৈঠক করে কার্যত দলকে দলীয় নেতৃত্বকে কার্যত তুলোধনা করেছিলেন বিজেপির দুই নেতা জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারি। সেই বিদ্রোহের আগুন যে এখনও বিন্দুমাত্র স্থিমিত হয়নি তা স্পষ্ট হল রীতেশের এক টুইট বার্তায়। টুইটে তাঁর নিশানা দলের সম্পাদক অমিতাভ চক্রবর্তী এবং বিজেপি-র সর্বভারতীয় আইটি সেলের প্রধান অমিত মালব্য।

Advertisement

ওই টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ভার্চুয়াল চক্রবর্তী ও টুইটার মালব্যর বঙ্গ বিজেপি অসাধারণ।’ তাঁর আক্রমণের নিশানা জেলায় নতুন পরিচালন কমিটি ঘোষণা নিয়ে। এই প্রসঙ্গে রীতেশ লিখেছেন, ‘যে ভাস্কর দে ছ’মাস আগে দল ছেড়েছিলেন তাঁকেই আবার আলিপুরদুয়ার জেলা কমিটিতে সহ-সভাপতি হিসাবে রাখা হয়েছে।’

প্রসঙ্গত, জুন মাসে বিজেপি ছাড়েন ভাস্কর। কিন্তু সদ্য প্রকাশিত আলিপুরদুয়ার জেলা কমিটির তালিকা প্রকাশিত হলে দেখা যায় তাঁর নাম রয়েছে সহ-সভাপতি পদে। এই নিয়ে ক্ষোভ জানিয়ে তিনি নেটমাধ্যমে একটি লাইভও করেন। সেই লাইভেও তিনি বলেন, ‘‘আমি এত দিন দল ছেড়েছি, কেন আমার নাম রাখা হয়েছেন জেলা কমিটির তালিকায়।’’ তিনি তথাগত রায়ের মতো বিজেপি-র সঙ্গে ‘কামিনী-কা়ঞ্চন’ যোগের অভিযোগ তোলেন। সেই লাইভকে হাতিয়ার করেই অমিতাভ চক্রবর্তী ও অমিত মালব্যকে নিশানা করেছেন রীতেশ তিওয়ারি।

Advertisement

তবে জেলা কমিটির তালিকা প্রসঙ্গে বিজেপি-কে কটাক্ষ করেছে তৃণমূল। তাদের মতে, দলে লোক নেই তাই দলত্যাগীদের নিয়ে বিজেপি-কে জেলা কমিটি করতে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন