State

পুরুলিয়ার গ্রামে উদ্ধার রকেট লঞ্চার, রাইফেল-সহ বেশ কিছু অস্ত্র

পুরুলিয়ার কোটশিলা থানার খটোঙ্গা গ্রামে তল্লাশি চালিয়ে একটি রকেট লঞ্চার, একটি একে ৪৭-এর মতো রাইফেল-সহ বেশ কিছু অস্ত্র উদ্ধার করল পুলিশ। কোথা থেকে এই অস্ত্র এল তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৬ ১৪:০২
Share:

উদ্ধার হওয়া অস্ত্র।নিজস্ব চিত্র।

পুরুলিয়ার কোটশিলা থানার খটোঙ্গা গ্রামে তল্লাশি চালিয়ে একটি রকেট লঞ্চার, একটি একে ৪৭-এর মতো রাইফেল-সহ বেশ কিছু অস্ত্র উদ্ধার করল পুলিশ। কোথা থেকে এই অস্ত্র এল তা এখনও স্পষ্ট নয়। এ ব্যাপারে সিআইডি-র সাহায্য নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার রূপেশ কুমার। তবে প্রাথমিকভাবে পুলিশের সন্দেহ, ১৯৯৫ সালে পুরুলিয়ায় অস্ত্রবর্ষণের পর এগুলো কেউ সরিয়ে ফেলতে পারে। হতে পারে মাওবাদীদেরও।

Advertisement

গত ২৪ জুলাই এই কোটশিলা থানার উড়ুসাড়া এবং খটোঙ্গা থেকে রথু প্রামাণিক এবং জামালউদ্দিন আনসারি নামে দুই চোরাই অস্ত্রের কারবারিকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের কাছ থেকে একটি স্টেনগান উদ্ধার করা হয়েছিল। ধৃত জামালউদ্দিনকে জেরা করেই খটোঙ্গা গ্রামে লুকিয়ে রাখা এই রকেট লঞ্চার এবং একে ৪৭-এর হদিশ মেলে। আজ,শনিবার, সকালে তল্লাশি চালিয়ে এগুলো উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন:
পুরুলিয়া অস্ত্রবর্ষণ কাদের জন্য, উত্তর মেলেনি দু’দশকেও

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন