রোজভ্যালির কর্মী-নেতা ধৃত

মালিকের পরে এ বার রোজভ্যালির কর্মী সংগঠনের নেতা অমিত বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শুক্রবার সকাল থেকে দীর্ঘ ক্ষণ জেরা করার পরে বিকেলে অমিতকে গ্রেফতারের সিদ্ধান্ত নেন ইডি-কর্তারা। তাঁদের দাবি, অমিতের বক্তব্যে অসঙ্গতি আছে। রোজভ্যালির মালিক গৌতম কুণ্ডুকে গ্রেফতার করার আগেই ওই অর্থ লগ্নি সংস্থার কয়েকশো ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করা হয়েছিল।

Advertisement
শেষ আপডেট: ২০ জুন ২০১৫ ০২:৫৪
Share:

অমিত বন্দ্যোপাধ্যায়

মালিকের পরে এ বার রোজভ্যালির কর্মী সংগঠনের নেতা অমিত বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। শুক্রবার সকাল থেকে দীর্ঘ ক্ষণ জেরা করার পরে বিকেলে অমিতকে গ্রেফতারের সিদ্ধান্ত নেন ইডি-কর্তারা। তাঁদের দাবি, অমিতের বক্তব্যে অসঙ্গতি আছে। রোজভ্যালির মালিক গৌতম কুণ্ডুকে গ্রেফতার করার আগেই ওই অর্থ লগ্নি সংস্থার কয়েকশো ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করা হয়েছিল। গৌতমের দাবি ছিল, রোজভ্যালির আর কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নেই। কিন্তু তদন্তে নেমে ইডি আরও ১৭০টি অ্যাকাউন্টের খোঁজ পায়। সেগুলোয় প্রায় ৬০ কোটি টাকা ছিল। সেই সূত্রেই অমিতের নাম উঠে আসে। ইডি-র দাবি, অমিতের ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টেও কোটি কোটি টাকা সরানো হয়েছে। অমিত প্রভাবশালীদের সঙ্গে গৌতমের যোগাযোগে মধ্যস্থতা করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন