Subhra Kundu

লকার খুলতে আনা হবে শুভ্রাকে

শুক্রবার শুভ্রাকে কলকাতার সাউথ সিটির ফ্ল্যাট থেকে গ্রেফতার করে সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ০৪:২২
Share:

শুভ্রা কুন্ডু। ফাইল চিত্র।

ভুবনেশ্বরে নিয়ে গিয়ে রবিবার সেখানকার সিবিআইয়ের বিশেষ আদালতে হাজির করা হল রোজ ভ্যালি কাণ্ডে ধৃত গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রাকে। সেখানে তাঁকে সাত দিনের জন্য সিবিআই নিজেদের হেফাজতে চাইলে বিচারক পাঁচ দিনের হেফাজত মঞ্জুর করেন।

Advertisement

শুক্রবার শুভ্রাকে কলকাতার সাউথ সিটির ফ্ল্যাট থেকে গ্রেফতার করে সিবিআই। ভুবনেশ্বর নিয়ে যাওয়ার আগে শনিবারে বিধাননগর মহকুমা আদালতে তাঁকে হাজির করে ‘ট্রান্সজিট রিম্যান্ড’ চায় সিবিআই। সেখানে শুভ্রার আইনজীবী বিপ্লব গোস্বামীর করা শুভ্রার জামিনের আবেদন খারিজ করে দেন বিচারক। সিবিআইয়ের অভিযোগ, তদন্তে অহযোগিতা করছেন শুভ্রা। তা ছাড়া জিজ্ঞাসাবাদের সময়ে একাধিক বার বয়ান বদল করেছেন তিনি।

সিবিআইয়ের তদন্তকারীদের কথায়, পঞ্চসায়র থানা এলাকায় একটি বহুতল আবাসনে ফ্লাট রয়েছে গৌতমের। সিবিআইয়ের দাবি, ওই ফ্ল্যাটে একটি বন্ধ লকার রয়েছে। ওই লকারে গুরুত্বপূর্ণ কিছু রয়েছে বলে সন্দেহ তদন্তকারীদের। আগেই সেই লকার খোলার অনুমতি চেয়ে আদালতে আবেদন জানিয়েছে সিবিআই। আপাতত ওই ফ্ল্যাটটি সিল করে দেওয়া হয়েছে। সিবিআই সূত্রের খবর, ভুবনেশ্বর আদালতে পেশ করে হেফাজতে নেওয়ার পরে প্রয়োজনে শুভ্রাকে কলকাতায় নিয়ে আসা হবে। শুভ্রার উপস্থিতিতে ওই লকার খোলা হতে পারে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। শুভ্রার আইনজীবী বিপ্লব গোস্বামী বলেন, ‘‘আমার মক্কেল কোনও সময় বয়ান বদল করেননি। ওই লকারের বিষয়ে আমার মক্কেলকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি সঠিক উত্তরই দিয়েছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন