Royal Bengal Tiger

সুন্দরবনের জঙ্গলে জোড়া বাঘের লড়াই, শীতের মরসুমের শুরুতেই পর্যটকদের রয়্যাল-দর্শন

যাদবপুর থেকে সুন্দরবন বেড়াতে এসেছিলেন দশ জন পর্যটক। শুক্রবার বোটে চেপে কুলতলির কৈখালি ঘাট থেকে রওনা দেন তাঁরা। দোবাঁকির জঙ্গলে ঢোকার কিছুটা আগে বাঘের লড়াই দেখতে পান তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কুলতলি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ২২:০৯
Share:

সুন্দরবনে বেড়াতে এসে প্রথম দিনেই বাঘের দর্শন পর্যটকদের। প্রতীকী ছবি।

সুন্দরবনের জঙ্গলে বেড়াতে গিয়ে জোড়া বাঘের লড়াই দেখতে পেলেন যাদবপুরের এক দল পর্যটক। শুক্রবার সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের অন্তর্গত দোবাঁকি জঙ্গলের কাছে নদীর ধারে যুযুধান বাঘ দু’টিকে দেখতে পান তাঁরা। জোড়া বাঘের দর্শন পেয়ে স্বাভাবিক ভাবেই খুশি পর্যটকেরা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, যাদবপুর থেকে সুন্দরবন বেড়াতে এসেছিলেন দশ জন পর্যটক। দিন তিনেকের ভ্রমণের জন্য ‘এমভি মধুকর’ বোট ভাড়া করেছিলেন তাঁরা। শুক্রবার তাতে কুলতলির কৈখালি ঘাট থেকে রওনা দেন তাঁরা। শুক্রবারই তাঁদের ফিরে আসার কথা ছিল। তবে দোবাঁকির জঙ্গলে ঢোকার কিছুটা আগে নদীর পাড়ে দু’টি রয়্যাল বেঙ্গল টাইগারকে দেখতে পান পর্যটকেরা। এমন বিরল মূহূর্ত ক্যামেরাবন্দি করতে ছাড়েননি কেউই।

পর্যটকদের সঙ্গে ছিলেন এই ট্যুরের অপারেটর জাহাঙ্গির মণ্ডল। তিনি বলেন, ‘‘সুন্দরবনে ঘোরার জন্য যাদবপুর থেকে এক দল এসেছিল। সুন্দরবন দেখতে ৩ দিনের জন্য বোটে করে বেড়িয়েছিলেন। দোবাঁকিতে ঢোকার সময় দু’টি বাঘের যুদ্ধ দেখতে পাই আমরা। আমাদের বোটে বেড়াতে গিয়ে জোড়া বাঘের দর্শন পেয়েছেন পর্যটকেরা। গত বছরও পর্যটকেরা বেশ কয়েক বার সুন্দরবনে বাঘ দেখতে পেয়েছিলেন। এ বার শীতের মরসুমের শুরুতেই মহারাজের দর্শন পাওয়া গেল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন