RSP

রাজ্য সম্পাদক বদল নিয়ে চর্চা আরএসপি-তে

উত্তরবঙ্গে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণার যে দাবি ইদানিং উঠছে, সেই ‘স্পর্শকাতর’ বিষয়েও দলের অবস্থান নির্দিষ্ট করতে আলোচনা হবে বলে বিশ্বনাথবাবুর বক্তব্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ০৭:৩১
Share:

আরএসপি। ফাইল চিত্র।

রাজ্য সম্পাদক পদে পরিবর্তন দেখা যেতে পারে বাম শরিক দল আরএসপি-তেও। বালুরঘাটে আগামী ১৫ থেকে ১৭ অক্টোবর দলের ২২তম রাজ্য সম্মেলন হতে চলেছে। আরএসপি সূত্রের খবর, রাজ্য সম্মেলনে প্রাক্তন মন্ত্রী বিশ্বনাথ চৌধুরী রাজ্য সম্পাদকের দায়িত্ব থেকে অব্যাহতি নিতে পারেন। তাঁর জায়গায় সম্ভাব্য রাজ্য সম্পাদক হওয়ার দৌড়ে আছেন আর এক প্রাক্তন মন্ত্রী সুভাষ নস্কর এবং শ্রমিক সংগঠনের নেতা অশোক ঘোষ। তবে একান্তই ঐকমত্য না হলে স্থিতাবস্থা বজায় থাকতে পারে। সম্মেলনে থাকবেন চারশোর বেশি প্রতিনিধি। রাজ্য সম্মেলনের আলোচ্য বিষয় ঘোষণা করতে গিয়ে বালুরঘাটে বুধবার বিশ্বনাথবাবু বলেছেন, ‘‘দলে পুরনো ও যুবদের মেলবন্ধনে সম্মেলনের মাধ্যমে কর্মীরা উদ্বুদ্ধ হবেন।’’ বিজেপির বিকল্প তৃণমূল বা তৃণমূলের বিকল্প বিজেপি— এই দ্বিমেরু তত্ত্বের মোকাবিলায় সাধারণ মানুষের দৈনন্দিন সমস্যা নিয়ে আরও তীব্র আন্দোলন এবং বাম ঐক্য জোরদার করার বিষয়ে আলোচনা হবে সম্মেলনে। উত্তরবঙ্গে পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণার যে দাবি ইদানিং উঠছে, সেই ‘স্পর্শকাতর’ বিষয়েও দলের অবস্থান নির্দিষ্ট করতে আলোচনা হবে বলে বিশ্বনাথবাবুর বক্তব্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন