এক পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া হল পরের দিনের আর এক পরীক্ষায়!

দু’টি পরীক্ষাতেই পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিদ্যার পরীক্ষা দিতে হয়, তবে প্রশ্নপত্র আলাদা। কিন্তু মুর্শিদাবাদের জিয়াগঞ্জ শ্রীপৎ সিংহ কলেজে রবিবার আগের দিনের জীববিদ্যা প্রশ্ন দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০১৭ ১৩:১৫
Share:

রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এগ্জামিনেশন বোর্ডের অধীন এক পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া হল পরের দিনের আর এক পরীক্ষায়। গত শনিবার ছিল পশু চিকিৎসক হওয়ার প্রবেশিকা ‘ইভিইটিএস’ পরীক্ষা। আর রবিবার নার্সিং, ফিজিওথেরাপি এবং ‘অডিওলজি অ্যান্ড স্পিচ ল্যাঙ্গুয়েজ প্যাথলজি’ পাঠ্যক্রমের জন্য ‘জেইএনপিএইউএইচ’ পরীক্ষা। দু’টি পরীক্ষাতেই পদার্থবিদ্যা, রসায়ন ও জীববিদ্যার পরীক্ষা দিতে হয়, তবে প্রশ্নপত্র আলাদা। কিন্তু মুর্শিদাবাদের জিয়াগঞ্জ শ্রীপৎ সিংহ কলেজে রবিবার আগের দিনের জীববিদ্যা প্রশ্ন দেওয়া হয়। ওই পরীক্ষার্থীদের এক জন মেঘমিতা চক্রবর্তীর অভিযোগ, ‘‘ভুল ধরিয়ে দিলেও কলেজ কর্তৃপক্ষ জানান, যে প্রশ্নপত্র দেওয়া হয়েছে তাতে পরীক্ষা দিতে হবে।’’ কলেজের অধ্যক্ষ শামসুজ্জামান আহমেদের বক্তব্য, সাড়ে তিনশো পরীক্ষার্থীর মধ্যে ১২১ জন আগের দিনের প্রশ্ন পেয়েছিলেন। তাঁদের উত্তরপত্র পৃথক খামে ভরে রাখা হয়েছে। জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়, তারা এখনও রিপোর্ট পায়নি। তা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন