Sayantika Banerjee

Sayantika Banerjee: দুর্ঘটনায় আহত সায়ন্তিকাকে দেখতে বিজেপি বিধায়ক, শুধুই সৌজন্য সাক্ষাৎ? জোর জল্পনা

দুর্ঘটনায় আহত সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে দেখতে শুক্রবার সকালে ফুলের তোড়া হাতে বাঁকুড়ার সার্কিট হাউসে হাজির হলেন নিলাদ্রীশেখর দানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বাঁকুড়া শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৫:০৭
Share:

সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাঁকুড়া সার্কিট হাউসে নিলাদ্রীশেখর দানা। —নিজস্ব চিত্র।

দিন কয়েক আগেও জোর তরজা চলছিল দু’জনের মধ্যে। পরস্পরকে কটাক্ষ করে তির্যক মন্তব্যও করেছিলেন তাঁরা। তবে শুক্রবার সকালে অন্য ছবি দেখা গেল। দুর্ঘটনায় আহত তৃণমূলনেত্রী তথা অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে দেখতে ফুলের তোড়া হাতে বাঁকুড়ার সার্কিট হাউসে হাজির হলেন বিজেপি বিধায়ক নিলাদ্রীশেখর দানা। সেখানে দু’জনের মধ্যে বেশ কিছু ক্ষণ আলাপচারিতা চলে। এই সাক্ষাৎ নিয়ে রাজনৈতিক শিবিরে জোর জল্পনা শুরু হয়েছে। পরে অবশ্য দু’জনেরই দাবি, এটি নেহাতই সৌজন্য সাক্ষাৎ। এতে কোনও রাজনীতির বিষয় নেই।

Advertisement

প্রসঙ্গত, বুধবার বাঁকুড়া শহরের ১৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের একটি মিছিল থেকে নীলাদ্রিকে লক্ষ্য করে ‘চোর চোর চোরটা’ স্লোগান উঠেছিল। তাতে গলা মিলিয়ে স্লোগান দিয়েছিলেন সায়ন্তিকা। এর পর সায়ন্তিকার ও তাঁর দলের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছিলেন নীলাদ্রি। বিধায়কের বিরুদ্ধে পাল্টা কটাক্ষ করেছিলেন সায়ন্তিকাও। তবে শুক্রবার অন্য ছবি দেখা গিয়েছে।তৃণমূলের রাজ্য সম্পাদক সায়ন্তিকার সঙ্গে দেখা করে শুক্রবার সার্কিট হাউস থেকে বেরিয়ে বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রি বলেন, ‘‘বিধানসভা নির্বাচনের আগে থেকেই সায়ন্তিকার সঙ্গে আমার আলাপ ছিল। তিনি আমার ছোট বোনের মতো। গত কাল (বৃহস্পতিবার) বিধানসভায় থাকাকালীন তাঁর দুর্ঘটনার খবর পাই। তখন থেকেই উদ্বিগ্ন ছিলাম। সায়ন্তিকার সঙ্গে দেখা করার পরামর্শ দিয়েছিলেন আমার স্ত্রী। আজ (শুক্রবার) সায়ন্তিকার সঙ্গে দেখা করে কথা বলে আশ্বস্ত হলাম। এর মধ্যে রাজনীতির কোনও বিষয় নেই।’’

নীলাদ্রির মতোই সায়ন্তিকাও একে নেহাতই সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘‘আমার দুর্ঘটনার কথা জেনে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছিলেন বিধায়ক। কেমন আছি, তা জিজ্ঞাসা করছিলেন। ওঁকে জানিয়েছি। রাজনীতি করতে বিধায়ক এখানে আসেননি। তাই রাজনীতি সংক্রান্ত কোনও কথা হয়নি।’’

Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে বাঁকুড়ায় রাজনৈতিক কর্মসূচি সেরে কলকাতায় ফেরার পথে পশ্চিম বর্ধমান জেলার রাজবাঁধের কাছে সায়ন্তিকার গাড়ি দুর্ঘটনা হয়। তাঁর চোট-আঘাত গুরুতর না হলেও সায়ন্তিকার গাড়িটির একাংশ ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়। এর পর কলকাতায় না ফিরে বাঁকুড়ার সার্কিট হাউসে চলে যান তিনি। আপাতত সেখানেই রয়েছেন সায়ন্তিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন