Calcutta High Court

পুর মামলা: হাইকোর্টকে অনুরোধ সুপ্রিম কোর্টের

কলকাতা পুরবোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় রাজ্য সরকার পুরসভায় প্রশাসক বসিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২০ ০৩:২০
Share:

ছবি: সংগৃহীত।

কলকাতা পুরসভায় প্রশাসক বসানো নিয়ে মামলার দ্রুত নিষ্পত্তির জন্য কলকাতা হাইকোর্টকে অনুরোধ জানাল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতে এ এম খানউইলকরের বেঞ্চ এ বিষয়ে হস্তক্ষেপ না-করার সিদ্ধান্ত নিয়েছে। সুপ্রিম কোর্টের বক্তব্য, বিষয়টি যে-হেতু জনগণের জন্য গুরুত্বপূর্ণ, তাই হাইকোর্টে বিষয়টির দ্রুত নিষ্পত্তির অনুরোধ জানানো হচ্ছে।

Advertisement

কলকাতা পুরবোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় রাজ্য সরকার পুরসভায় প্রশাসক বসিয়েছে। বিজ্ঞপ্তি জারি করে প্রশাসক নিয়োগের বিরুদ্ধে আগেই উত্তর কলকাতার বাসিন্দা শরদকুমার সিংহ হাইকোর্টে মামলা করেছিলেন। হাইকোর্ট পুরসভার ‘বোর্ড অব ডিরেক্টরস’-কে কাজ চালানোর অনুমতি দিয়ে ফের জুলাইয়ে শুনানি হবে বলে জানিয়েছে। শরদকুমার এর পরে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। কিন্তু আজ তাঁর আইনজীবী শ্যাম দিভান ও বিকাশ সিংহর আর্জি শুনে হাইকোর্টকেই বিষয়টি দ্রুত নিষ্পত্তির অনুরোধ করেছে শীর্ষ আদালত। রাজ্য সরকারের আইনজীবী ছিলেন অভিষেক মনুসিঙ্ঘভি, কলকাতা পুরসভায় হয়ে আইনজীবী ছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: করোনায় অভাব তীব্র, আড়াই মাসের শিশুকন্যা বিক্রির নালিশ ঘাটালে

Advertisement

আরও পড়ুন: অর্থ-সঙ্কট চরমে, বন্ধ বিধায়ক কোটার টাকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন