Calcutta High Court

SSC: হাই কোর্টের নির্দেশ মেনে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ কমিশনের

তালিকায় প্রত্যেক প্রার্থীর নামের পাশে বিষয় ভিত্তিক নম্বর ও মোট নম্বরের উল্লেখ রয়েছে। যাঁরা বাদ পড়লেন তাঁদের বাদ পড়ার কারণও বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২১ ১৮:১৯
Share:

দু’টি তালিকা প্রকাশ করেছে কমিশন ফাইল চিত্র।

কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছিল এক সপ্তাহের মধ্যে উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে। সেই নির্দেশ মতো বৃহস্পতিবার তালিকা প্রকাশ করেছে কমিশন। শুধু যাঁরা যোগ্য তাঁদের নাম নয়, যাঁরা ইন্টারভিউ থেকে বাদ গেলেন তাঁদের নামও প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে।

Advertisement

কমিশনের ওয়েবসাইটে দেওয়া হয়েছে পূর্ণাঙ্গ তালিকা। সেখানে দুটি তালিকায় কারা যোগ্য ও কারা যোগ্য নন তাঁদের নাম দেওয়া হয়েছে। প্রত্যেক প্রার্থীর নামের পাশে বিষয় ভিত্তিক নম্বর ও মোট নম্বরের উল্লেখ রয়েছে। যাঁরা ইন্টারভিউয়ের তালিকা থেকে বাদ পড়লেন, তাঁরা কেন বাদ পড়লেন সেই কারণও দেখানো হয়েছে তালিকায়।

গত সপ্তাহে উচ্চ প্রাথমিকের নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় হাই কোর্ট। জানিয়ে দেওয়া হয়, তালিকায় একাধিক অনিয়মের অভিযোগ উঠেছে। সেই সব অভিযোগ মেটাতে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে হবে। সেই তালিকা দেখে আদালত সন্তুষ্ট হলে স্থগিতাদেশ তুলে নেওয়া হবে। সেই নির্দেশ মতো তালিকা প্রকাশ করল কমিশন। এখন দেখার হাই কোর্ট এই বিষয়ে কী নির্দেশ দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন