জামিন শান্তনুর

বিপুল ঋণের কথা গোপন রেখে তিনি সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেনের কাছে একটি মোটরবাইক কারখানা বেচে দিয়েছিলেন বলে অভিযোগ। সারদা-মামলায় অভিযুক্ত সেই শান্তনু ঘোষ কমবেশি এক বছর জেলবন্দি থাকার পরে, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

Advertisement
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৫৩
Share:

বিপুল ঋণের কথা গোপন রেখে তিনি সারদা গোষ্ঠীর কর্ণধার সুদীপ্ত সেনের কাছে একটি মোটরবাইক কারখানা বেচে দিয়েছিলেন বলে অভিযোগ। সারদা-মামলায় অভিযুক্ত সেই শান্তনু ঘোষ কমবেশি এক বছর জেলবন্দি থাকার পরে, বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। সিবিআই গত ৭ অক্টোবর শান্তনুকে গ্রেফতার করে। অভিযোগ, তিনি হুগলির একটি মোটরসাইকেল কারখানা বাজারদরের চেয়ে অনেক বেশি টাকায় কিনতে বাধ্য করিয়েছিলেন সুদীপ্তকে। শান্তনুর জামিনের আবেদন জানিয়ে তাঁর আইনজীবী শেখর বসু ও কল্লোল মণ্ডল সওয়াল করেন, সাতটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অনুমোদন নিয়ে ওই কারখানা বিক্রি করা হয়। জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআইয়ের প্রধান আইনজীবী কে রাঘবচারিলু জানান, ওই অভিযুক্ত ২০০ কোটি টাকার দেনা লুকিয়ে কারখানা বিক্রি করেন। শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করে বিচারপতি নিশীথা মাত্রের ডিভিশন বেঞ্চ। শর্ত হল: অনুমতি ছাড়া ওই অভিযুক্ত কলকাতা ছাড়তে পারবেন না। তাঁকে সিবিআইয়ের কাছে পাসপোর্ট জমা রাখতে হবে। সপ্তাহে দু’দিন হাজিরা দিতে হবে তদন্তকারীর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন