শিলিগুড়ি মহকুমা ভোটও ৩ অক্টোবর

শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন আগামী ৩ অক্টোবর হবে বলে রাজ্য নির্বাচন কমিশনার জানিয়ে দিলেন বাম প্রতিনিধিদলকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুলাই ২০১৫ ০৪:১২
Share:

রাজ্য নির্বাচন কমিশনার সুশান্তরঞ্জন উপাধ্যায়ের সঙ্গে দেখা করে বেরিয়ে আসছেন রবীন দেব, জীবেশ সরকার, অশোক ভট্টাচার্য-সহ অন্য বাম নেতারা। বৃহস্পতিবার শুভাশিস ভট্টাচার্যের তোলা ছবি।

শিলিগুড়ি মহকুমা পরিষদের নির্বাচন আগামী ৩ অক্টোবর হবে বলে রাজ্য নির্বাচন কমিশনার জানিয়ে দিলেন বাম প্রতিনিধিদলকে। শিলিগুড়ি পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য, সিপিএমের দার্জিলিং জেলা সম্পাদক জীবেশ সরকার, রাজ্য নেতা রবীন দেব প্রমুখ বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনার সুশান্ত উপাধ্যায়ের সঙ্গে দেখা করেন। কমিশনারকে তাঁরা বলেন, শিলিগুড়ি মহকুমা পরিষদের মেয়াদ এক বছর আগে শেষ হয়েছে। তার পরে দু’দফায় প্রশাসকের মেয়াদও শেষ হয়েছে। এই অবস্থায় সাধারণ মানুষ নাগরিক পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তখনই সুশান্তবাবু জানান, রাজারহাট-বিধাননগর, আসানসোল-সহ বিভিন্ন পুরসভার সঙ্গেই মহকুমা পরিষদেরও ভোট হবে। এ ব্যাপারে রাজ্য সম্মতি দিয়েছে। পরে রবীনবাবু বলেন, ‘‘নানা পুরসভা ও পঞ্চায়েতে শূন্য আসনগুলি ছাড়াও জিটিএ-র অধীনে থাকা তিনটি মহকুমায় পঞ্চায়েত ভোট করার দাবি জানানো হয়েছে।’’ কমিশনার তাঁদের এই দাবি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বলে রবীনবাবু জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন