Sandhya Mukhopadhyay

Sandhya Mukhopadhyay: ‘মুখোপাধ্যায়’ নন, ‘গুপ্ত’ পদবিতে এসএসকেএমে ভর্তি ছিলেন সন্ধ্যা! কিন্তু কেন?

মমতা জানান, উডবার্নে করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা নেই। তাই অসুস্থ শিল্পীকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৮:৪৬
Share:

কেন গুপ্ত পদবীতে ভর্তি ছিলেন গায়িকা? ফাইল চিত্র।

গানের জগতে তাঁর পরিচিতি সন্ধ্যা মুখোপাধ্যায় নামে। বৃহস্পতিবার দুপুরে অসুস্থ সঙ্গীতশিল্পীকে গ্রিন করিডর করে তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়। সেখান থেকে সন্ধেবেলায় ‘গীতশ্রী’কে স্থানান্তরিত করা হয় বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে। কিন্তু এসএসকেএম হাসপাতালের নথিতে ‘মুখোপাধ্যায়’ নয়, সন্ধ্যা গুপ্ত নামে চিকিৎসাধীন ছিলেন নবতিপর গায়িকা। কারণ কী?

Advertisement

আসলে বৈবাহিক সূত্রে সন্ধ্যার পদবি ‘গুপ্ত’। তাঁর স্বামী ছিলেন কবি শ্যামল গুপ্ত। সেই সূত্রেই তিনি ‘গুপ্ত’। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দু’ দিন আগে কেন্দ্রের পদ্ম সম্মান প্রত্যাখ্যান করা গায়িকা ভর্তি ছিলেন সন্ধ্যা গুপ্ত নামেই। এসএসকেএমে সন্ধ্যার নানা শারীরিক পরীক্ষার করার পর জানা যায়, তাঁর হার্টের সমস্যা রয়েছে। তার উপর শিল্পীর কোভিড রিপোর্ট পজিটিভ আসে।

বৃহস্পতিবার তাঁকে দেখতে এসএসকেএমে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে যে হেতু গায়িকা করোনা আক্রান্ত, তাই ১০৩ নম্বর কেবিনের দরজার কাচ দিয়ে তাঁকে দেখেন মুখ্যমন্ত্রী। এর পর তিনি জানান, ভাল চিকিত্সার জন্য সন্ধ্যাকে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হচ্ছে।

Advertisement

গত দু’দিনে কার্যত ঝড় বয়ে গিয়েছে শিল্পীর মনের উপরে। কেন্দ্রের দেওয়া পদ্মশ্রী পুরস্কার প্রত্যাখ্যান করেছেন তিনি। তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন বাংলার শিল্পী জগতের একটি বৃহত্তর অংশ। মুখ্যমন্ত্রী এসএসকেএমে দাঁড়িয়ে মন্তব্য করেন, ‘‘আমাদের দেশের, জাতির গর্ব উনি। বাংলার কথা তো ছেডে় দিন। সন্ধ্যা’দির কথা মনে আসলেই ‘দেখ মিষ্টি, কী মিষ্টি’ (গান) সবসময়ই মনে পড়ে। মিষ্টি সকালের মধ্যেও আধার দৈত্যের আগমন সন্ধ্যা’দিকে ছিন্ন বিচ্ছিন্ন করে দিয়েছে। আমরা চাই উনি সেরে উঠুন, আবার ছন্দে ফিরে আসুন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন