Diwali

রাতে পরিষ্কার হয়ে যাবে আকাশ, আশ্বস্ত করল হাওয়া অফিস

বেলা বাড়লে দুপুরের দিকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। রাতে অবশ্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। সেক্ষেত্রে দেওয়ালির আনন্দ কিছুটা হলেও উপভোগ করা যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০১৮ ১০:০১
Share:

দেওয়ালির সকালে বৃষ্টি কলকাতায়।—নিজস্ব চিত্র।

আলোর উৎসবে বৃষ্টির চোখ রাঙানি। আজ ভোররাত থেকেই কলকাতা, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ঝির ঝিরে বৃষ্টি শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃষ্টির সম্ভাবনা থাকছে দিনের বেলা। বিহার এবং পশ্চিমবঙ্গের উপরে সক্রিয় নিম্নচাপ অক্ষরেখার কারণেই আজ দিনভর বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে রাতের দিকে পরিস্থিতির উন্নতি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

মঙ্গলবার কালী পুজোয় সারাদিনই আকাশ ছিল মেঘলা। আর দেওয়ালিতে সকাল থেকেই বৃষ্টি শুরু হল কলকাতায়। এ ছাড়া বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছে বর্ধমান এবং মুর্শিদাবাদের বেশ কিছু এলাকাতেও। আগেই আলিপুর আবহাওয়া দফতর-এর তরফে জানানো হয়েছিল, দেওয়ালির দিন নিম্নচাপ অক্ষরেখার কারণে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু কিছু এলাকায় হালকা বৃষ্টি হবে। যদিও ঝেঁপে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে আশ্বস্ত করেছে আবহাওয়া দফতর।

বেলা বাড়লে দুপুরের দিকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা রয়েছে। রাতে অবশ্য বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম। সেক্ষেত্রে দেওয়ালির আনন্দ কিছুটা হলেও উপভোগ করা যাবে। তবে সবকিছুই নির্ভর করছে বিহার এবং এ রাজ্যের উপর দিয়ে চলে যাওয়া নিম্নচাপ অক্ষরেখাটির ওপরে। এখনও পর্যন্ত ধীরে ধীরে নিম্নচাপ সরে যাওয়ার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। ফলে দেওয়ালির রাতে উৎসবে আনন্দে মাততে কোন অসুবিধা হওয়ার কারণ নেই। কিন্তু দিনের বেলা আকাশ থাকবে মুখভার করেই।

Advertisement

আরও পড়ুন: পুজোয় মদ বিক্রিতে সর্বকালীন রেকর্ড রাজ্যের!

আরও পড়ুন: টেস্টেই ডাহা ফেল, শব্দদানব দাপাল রাজ্য জুড়ে, আজ ফাইনালে কী হবে?

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া - পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন