State News

ডায়ালিসিসের মধ্যেই কার্ডিয়াক অ্যারেস্ট, সঙ্কটজনক সোমনাথ চট্টোপাধ্যায়

বেশ কিছুদিন ধরেই শারীরিকভাবে অসুস্থ সোমনাথ চট্টোপাধ্যায়। সম্প্রতি শ্বাসনালী ও ফুসফুসের সমস্যা বাড়ে। সেই কারণে বাড়িতেই তাঁকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা করা হয়। কিন্তু তাতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় তিন দিন আগে তাঁকে দক্ষিণ কলকাতার ওই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০১৮ ১৪:৪৭
Share:

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়। —ফাইল ছবি

কিডনি কাজ করা বন্ধ হয়ে গিয়েছিল। চলছিল ডায়ালিসিস। তার মধ্যেই ফের কার্ডিয়াক অ্যারেস্ট। দু’য়ে মিলে সোমনাথ চট্টোপাধ্যায়ের অবস্থা সঙ্কটজনক। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অবস্থা সঙ্কটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন লোকসভার প্রাক্তন স্পিকার।

Advertisement

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন ৮৯ বছরের সোমনাথ চট্টোপাধ্যায়। মাস দু’য়েক আগে তাঁর একটি সেরিব্রাল অ্যাটাক হয়। সেই সময় ৪০ দিন হাসপাতালে ভর্তি ছিলেন। সেই চিকিৎসা চলার সময়ই তাঁর কিডনির সমস্যা দেখা দেয়। তখন ডায়ালিসিস ও অন্যান্য চিকিৎসায় সুস্থ হয়ে ১ অগস্ট বাড়ি ফিরে যান সোমনাথবাবু।

কিন্তু ৭ অগস্ট থেকে ফের তাঁর কিডনি কাজ করা বন্ধ করে দেয়। আবার শুরু হয় ডায়ালিসিস। কিন্তু সেই চিকিৎসার মধ্যেই ৮ অগস্ট কার্ডিয়াক অ্যারেস্ট বা হৃদরোগে আক্রান্ত হন সোমনাথবাবু। হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসা চলাকালীনই রবিবার সকালে ফের একটি কার্ডিয়াক অ্যারেস্ট হয় তাঁর। তার জেরে তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়।

Advertisement

আরও পড়ুন: অমিত শাহের সভার পরই দক্ষিণ ২৪ পরগনায় বিজেপির পার্টি অফিস ভাঙচুর, আগুন

আরও পড়ুন: দু’পক্ষের সম্মতিতে ভাঙড়ে জটমুক্তি

ওই বেসরকারি হাসপাতালের চিফ এক্সিকিউটিভ অফিসার প্রদীপ টন্ডন বলেন, ‘‘আমরা সোমনাথবাবুর চিকিৎসা চালিয়ে যাচ্ছি। তিনি সাড়াও দিচ্ছেন। তবে তাঁর অবস্থা এখনও সঙ্কটজনক।’’ দীর্ঘদিন ধরেই তিনি ফুসফুসজনিত বেশ কিছু সমস্যায় ভুগছিলেন বলেও জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন