Soumitra Khan

Soumitra Khan: আচমকা পদত্যাগ সৌমিত্রর, বিজেপি যুব সভাপতির সিদ্ধান্তে অস্বস্তিতে গেরুয়া শিবির খুঁজছে কারণ

কেন সৌমিত্র পদত্যাগ করলেন? বিজেপি সূত্রে খবর, দলের কোনও নেতার সঙ্গেই তিনি আলোচনা না করে এই সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৫:২৮
Share:

আচমকা বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি পদ ছেড়ে দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ।

আচমকা বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি পদ ছেড়ে দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। বিজেপি রীতি ভেঙে পদত্যাগ করলেন নেটমাধ্যমে পোস্ট করে। বুধবার দুপুরে আচমকাই নিজের ফেসবুক পেজে সৌমিত্র লেখেন, ‘আজ থেকে আমি আমার ব্যক্তিগত কারণে যুব মোর্চার রাজ্য সভাপতি পদ থেকে অব্যাহতি নিলাম।’ তবে যুব মোর্চার দায়িত্ব ছাড়লেও তিনি যে বিজেপি-তে থাকছেন তাও জানিয়েছেন বিষ্ণুপুরের সাংসদ। লিখেছেন, ‘বিজেপি-তে ছিলাম, বিজেপি-তে আছি, আর আগামী দিনে বিজেপি-তেই থাকব।’

Advertisement

কিন্তু কেন সৌমিত্র পদত্যাগ করলেন? বিজেপি সূত্রে খবর, দলের কোনও নেতার সঙ্গেই তিনি আলোচনা না করে এই সিদ্ধান্ত নিয়েছেন। অতীতে বহুবার দলকে অস্বস্তিতে ফেলা সৌমিত্র ফের একবার নেটমাধ্যমে পোস্ট করে সেটাই করলেন। তবে অনেকে বলছেন, মোদী মন্ত্রিসভায় জায়গা পাওয়ার আশা ছিলেন সৌমিত্র। বেশ কিছু দিন সেই আশায় দিল্লিতেই ছিলেন। সম্প্রতি ফিরে আসেন।

অন্য দিকে, রাজ্য বিজেপি-তে ইদানীং সৌমিত্রকে নিয়ে নানা অভিযোগ উঠেছিল। তার প্রেক্ষিতে সৌমিত্রর থেকে যুব মোর্চার সভাপতির দায়িত্ব চলে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। সেটা বুঝেই যুব সভাপতির পদ থেকে নিজেই সরে গেলেন সৌমিত্র। তার বদলে তিনি নাকি দলের রাজ্য কমিটিতে জায়গা পেতে চান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন